1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিভিন্ন দাবিতে বারডেমের চিকিৎসকেদের স্মারকলিপি পেশ ও অবস্থান কর্মসূচি
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

বিভিন্ন দাবিতে বারডেমের চিকিৎসকেদের স্মারকলিপি পেশ ও অবস্থান কর্মসূচি

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ জুন, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা কালীন সময়ে চিকিৎসকদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর অভাব, করোনা টেস্টের ব্যবস্থা না থাকা এবং আক্রান্ত চিকিৎসকদের চিকিৎসার ক্ষেত্রে নানা ভোগান্তির অভিযোগ ও চাকরি স্থায়ীকরণসহ বিভিন্ন দাবিতে মহাপরিচালক (ডিজি) বরাবর একটি স্মারকলিপি প্রদান করছেন বারডেম হাসপাতালের শতাধিক অস্থায়ী চিকিৎসক।

এদিকে স্মারকলিপি নিয়ে গতকাল রোববার সকাল ১০টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে গেলে তাদের বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক একধিক চিকিৎসক।

তাঁরা বলেন, রোববার সকল চিকিৎসকের পক্ষ থেকে আমরা তিনজন মহাপরিচালক (ডিজি) ডা. এম কে এজহারুল কাউয়ুম চৌধুরীর কাছে কাগজ জমা দিতে যাই। তখন তিনি তার সিকিউরিটি গার্ড এবং বাইরের সিকিউরিটি দিয়ে আমাদের আটকে দেন। পরে সেখানেই আমরা শতাধিক চিকিৎসক অবস্থান নেই। পরে আমাদের তিনজনকে ভেতরে যাওয়া অনুমতি দেয়।

এক চিকিৎসক বলেন, আমরা এখন বারডেম হাসপাতালের ২য় তলার ২১০ নম্বর রুমে এবং এর আশেপাশে অবস্থান কর্মসূচি পালন করছি। তারা (হাসপাতাল কর্তৃপক্ষ) আমাদের দাবিগুলো মেনে নিলেই আমরা কাজে ফিরে যাবো।

ডিজি বরাবর জমা দেওয়া স্মারকলিপি থেকে জানা যায়, চিকিৎসকদের দাবিসমূহ মেনে নিতে অগ্রাহ্য এবং কালক্ষেপণ করায় করোনা আক্রান্ত চিকিৎসকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়াও তাদের আবেদনকৃত চাকরি স্থায়ীকরণের আবেদন গত শনিবার পর্যন্ত কোনো কার্যকর পদক্ষেপ না নেওয়ায় গতকাল রোববার থেকে তারা অবস্থান কর্মসূচি গ্রহণ করেছেন।

স্মারকলিপিতে আবাসিক চিকিৎসক (আরএমও) পদে নিয়োগকৃত সকল আরএমও/ সহকারী রেজিস্ট্রার /এমও (অস্থায়ী) বৃন্দের চাকরি স্থায়ীকরণের দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েন অবস্থানকারী চিকিৎসকেরা।

এ প্রসঙ্গে বারডেম হাসপাতালের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এম কে এজহারুল কাউয়ুম চৌধুরী বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। পরিচালক (প্রশাসন) এর সঙ্গে কথা বলুন।

বিজনেস আওয়ার/২৯ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24