1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
মডেল-অভিনেত্রী তকমা ব্যবহার নিয়ে বিবৃতি দিলো শিল্পী সংঘ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

মডেল-অভিনেত্রী তকমা ব্যবহার নিয়ে বিবৃতি দিলো শিল্পী সংঘ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

বিনোদন ডেস্ক : সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মদ-ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন কয়েকজন মডেল। এমন পরিস্থিতি শোবিজ তারকাদের ঘিরে সাধারণ মানুষের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। ‘নামমাত্র’ মডেলদের বিতর্কের কারণে নাকি মূলধারার তারকাদের পড়তে হচ্ছে নানা প্রশ্নের মুখে।

কে মডেল-অভিনেত্রী, কে নন; এ বিষয়ে আলোকপাত করে ছোট পর্দার অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম সাক্ষরিত বিবৃতিটিতে বলা হয়, ব্যক্তিগত পরিচয়, প্রভাব, কখনও বাহ্যিক সৌন্দর্য, কিছু ক্ষেত্রে কপালের জোড়ে দু-একটি বিজ্ঞাপন বা নাটকে কাজ করলেই তাকে মডেল বা অভিনেত্রী বলা যায় কী-না সেই ভাবনাটা জরুরি হয়ে উঠছে।

অনেক ক্ষেত্রে দেখা যায় কেউ কোনো টাইম পাসিং সোশ্যাল প্লাটফর্মে, ফ্রেন্ডলি মেড ভিডিওতে অভিনয় করেছে, মডেল হিসেবে হয়তো ছবি আছে বাসার পাশের কোনো টেইলরের দোকানে অথবা একটা দুটো বিলবোর্ডে, সেও সোশ্যাল মিডিয়াতে নিজেকে একটর বা মডেল দাবি করছেন।

অথচ মডেল বা অভিনেতা/অভিনেত্রী হয়ে ওঠার জন্য যে নিষ্ঠা, একাগ্রতা, জ্ঞান, দর্শন, প্রস্তুতি, সামাজিক ও পেশাদার দায়বদ্ধতা প্রয়োজন সেসবের কিছুই তার নেই। একজন ব্যক্তির নামের আগে তকমা জুড়ে দেওয়ার আগে তার কাজের বিষয়টিও খতিয়ে দেখাও বিবেচ্য হওয়া জরুরি মনে করছে সংগঠনটি।

এছাড়াও কথিত মডেল-অভিনেত্রী গ্রেফতারে পর প্রচারিত সংবাদে তাদের নামের পাসে তকমা জুড়ে দেওয়ায় মূলধারার তারকাদের প্রশ্নের সম্মুখীন হতে হয় বলেও উল্লেখ করা হয়। এজন্য সংবাদ প্রকাশের আগে অভিনেতা-অভিনেত্রী তকমা দেওয়ার আগে সংশ্লিষ্ট সংগঠন থেকে যাচাই করে নেওয়ার বিষয়ে গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেছে সংগঠনটি।

বিজনেস আওয়ার/০৩ আগস্ট, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

নেপাল গেলেন তামিম

  • ২৪ সেপ্টেম্বর ২০২১
  • ব্র্যাক ব্যাংকে চাকরি

  • ২৩ সেপ্টেম্বর ২০২১
  • ৮ কেজি ওজন বাড়ালেন পূজা!

  • ২৩ সেপ্টেম্বর ২০২১
  • মাদক মামলায় জামিন পেলেন মৌ

  • ২৩ সেপ্টেম্বর ২০২১