1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
এবার শাকিব খানের বিরুদ্ধে সাইবার ইউনিটে অভিযোগ
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

এবার শাকিব খানের বিরুদ্ধে সাইবার ইউনিটে অভিযোগ

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ জুন, ২০২০

বিনোদন ডেস্ক : দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের প্রায় সব খাতই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। স্বাভাবিকভাবেই এর প্রভাব শোবিজ অঙ্গনেও পড়েছে। রঙিন জগতের মানুষগুলো এখন বেকার সময় কাটাচ্ছে। এই অবস্থায় পুরনো কষ্ট, পাওয়া নাপাওয়ার হিসেব কষতে শুরু করেছেন অনেকে।

যেখানে বর্তমান পাওনা প্রাপ্তি নিয়েই শঙ্কায় মানুষ সেখানে পুরনো বিষয় নিয়ে তর্ক-বিতর্ক করে কাটছে তাদের সময়। নাটক ও্যেব সিরিজে ‘শ্লীল-অশ্লীলতা’ আর সংগীতে ‘সম্মানী-রয়্যালটি’ বিতর্ক নিয়ে গত কয়েকদিন ধরে উত্তপ্ত দেশের সঙ্গীত ও নাট্যাঙ্গন।

এবার সেটা এসে পড়েছে চলচ্চিত্রঙ্গনে। অভিযোগ শাকিব খানের বিরুদ্ধে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে। কণ্ঠশিল্পী দিলরুবা খান কপিরাইট ইস্যুতে তার বিরুদ্ধে অভিযোগ করেছেন।
অভিযোগটি দায়ের করা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারার সূত্র ধরে।

জানা গেছে, অনুমতি ছাড়া শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবিতে দিলরুবা খানের ‘পাগল মন’ গানের অংশ ব্যবহার করা হয়। গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছেন, চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি গানটি সিনেমায় ব্যবহার করে কপিরাইট আইন ভঙ্গ করেছেন।

এজন্য গেল ফেব্রুয়ারিতে তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ দেয়া হয়। এরমধ্যে কয়েকবার শাকিব খানের সাথে বৈঠক হলেও ফলাফল পাওয়া যায়নি। অবশেষে বাধ্য হয়েই, এই অভিযোগ দায়ের করেছি।

উল্লেখ্য, মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমার নায়ক ও প্রযোজক শাকিব খান। এতে ব্যবহার হওয়া ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানে কণ্ঠ দেন অশোক সিং।

বিজনেস আওয়ার/২৯ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ