1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
করোনাভাইরাসের উৎস খুঁজতে চীন যাচ্ছে হু’র একটি দল
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন

করোনাভাইরাসের উৎস খুঁজতে চীন যাচ্ছে হু’র একটি দল

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসের উৎস খুঁজতে আগামী সপ্তাহে চীনে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) একটি দল। মঙ্গলবার (৩০ জুন) এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানম গেব্রেসাস এ তথ্য জানান।

তিনি বলেন, ভাইরাসটির বিস্তার কীভাবে শুরু হয়েছিল তা সহ সমস্ত কিছু জানলে আমরা আরও ভালভাবে লড়াই করতে পারব। ডব্লিউএইচও মে মাসের গোড়া থেকেই চীনকে চাপ দিচ্ছে করোনভাইরাসটির প্রাণীর উৎস তদন্তে সহায়তা করার জন্য বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানাতে।

তেদরোস আধানম বলেন, ইতোমধ্যে ভাইরাসটির চরম খারাপ রূপ আমরা দেখেছি। করোনাকে কেন্দ্র করে যেমন উদারতা ও সংহতির চিত্র দেখা গিয়েছে তেমনি বিভিন্ন দেশ প্রকৃত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা লুকিয়ে রাজনীতিকরণও করেছে।

তবে আমি দুঃখিত এটা বলার জন্য যে, এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ সময় আসেনি। সামনে আরও ভয়াবহ সময় অপেক্ষা করছে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় আমরা আসলে আরও খারাপ অবস্থার কথা ভাবলে ভয় পাচ্ছি।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর থেকে চীনের উহান শহরে দেখা যাওয়া এই নতুন ভাইরাসে সারাবিশ্বের এক কোটিরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছে ৫ লাখ ৮ হাজার ৭৭ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন।

বিজনেস আওয়ার/৩০ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ