1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
দ্রাবিড়ের জন্যই প্রথম টি-২০ বিশ্বকাপে খেলা হয়নি শচীন-সৌরভের!
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

দ্রাবিড়ের জন্যই প্রথম টি-২০ বিশ্বকাপে খেলা হয়নি শচীন-সৌরভের!

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

স্পোর্টস ডেস্ক : প্রথম টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। ওই বিশ্বকাপের জন্য তরুণ মারকুটে ব্যাটসম্যানদের নির্বাচন করা হয়। যেমন-তরুণ ধোনির নেতৃত্বে দলে ছিলেন গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, যুবরাজ সিং, রোহিত শর্মাদের মতো তরুণরা। মারকুটে ব্যাটসম্যান বলে শেবাগ ছিলেন দলে।

কিন্তু শচীন টেন্ডুলকারের মতো তারকা ক্রিকেটার। সৌরভ গাঙ্গুলির মতো সিনিয়র ক্রিকেটার ওই বিশ্বকাপে ছিলেন না। খেলেননি সে সময়কার অধিনায়ক রাহুল দ্রাবিড়ও। কারণ শুরুতে টি-২০ তরুণদের খেলা এই ধারণা মনে গেঁথে গিয়েছিল সবার। তবে শচীন খেলতে চেয়েছিলেন ওই বিশ্বকাপ। দ্রাবিড় না করেছিলেন।

বিশ্বকাপে ভারতের ম্যানেজার থাকা লালচাঁদ রাজপুত এমনই জানিয়েছেন। তিনি বলেন, রাহুল দ্রাবিড়ই টি-২০ বিশ্বকাপে খেলতে দেয়নি শচীন-সৌরভকে। ইংল্যান্ড সফরে দ্রাবিড় নেতৃত্বে ছিল। দলের কয়েকজন ইংল্যান্ড থেকেই সরাসরি জোহানেসবার্গে গিয়েছিল। তরুণদের সুযোগ দেওয়ার মনোভাব কাজ করেছিল ওদের মধ্যে।

কিন্তু ধোনির দল শিরোপা জেতার পর নিশ্চয়ই ওদের আফসোস হয়েছে। শচীন বরাবর আমাকে বলেছিল, এত বছর ক্রিকেট খেলছি, কিন্তু বিশ্বকাপ জিততে পারলাম না!

শচীনের সেই আফসোস গেলেও দ্রাবিড়-গাঙ্গুলিরটা যায়নি। ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপে শ্রীলংকাকে হারিয়ে শচীনকে চ্যাম্পিয়ন হিসেবে বিদায় নেওয়ার সুযোগ করে দেন ধোনিরা। তবে রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলির কখনও বিশ্বকাপ উচিয়ে ধরা হয়নি। গাঙ্গুলি ২০০৮ সালে ওয়ানডে ক্যারিয়ার শেষ করেন।

বিজনেস আওয়ার/৩০ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ