1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
বিএসইসির যুক্তরাজ্যের রোড শোতে অংশগ্রহন করবেন গভর্নর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৮ পূর্বাহ্ন

বিএসইসির যুক্তরাজ্যের রোড শোতে অংশগ্রহন করবেন গভর্নর

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
fazle-kabir

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষ থেকে দাওয়াত দেওয়া হলেও কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে কেউ রোড শোতে অংশ নেন না বিভিন্ন মহলে খবর আছে। এ নিয়ে বিভিন্ন ধরনের মূখরোচক খবরও আছে। তবে আগামি অক্টোবরের শেষের দিকে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোতে অংশগ্রহন করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এ বিষয়ে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিজনেস আওয়ারকে বলেন, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর মহোদয় যুক্তরাজ্যের রোড শোতে অংশগ্রহন করবেন বলে আজ (১৩ সেপ্টেম্বর) নিশ্চিত করেছেন। এর আগে উনাকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম অংশগ্রহনের জন্য দাওয়াত দিয়েছিলেন।

তবে গত ২ বারের রোড শোতে কেন্দ্রীয় ব্যাংকের কেউ অংশগ্রহন না করায়, বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হয়। বাংলাদেশ ব্যাংক ও বিএসইসির মধ্যে সর্ম্পক্যের ঘাটতির কারনে এমনটি হয়েছে বলেও গুজব ছড়ায়।

তবে নিয়ন্ত্রক সংস্থা দুটির মধ্যে যে সমন্বয় আছে, তা অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোতে গভর্ণর অংশগ্রহনের সম্মতি দিয়ে পরিস্কার করিয়ে দিয়েছেন বলে বিএসইসির দাবি। যে সমন্বয় শিবলী কমিশন দায়িত্ব নেওয়ার পরপরই বাড়ানোর জন্য গুরুত্বারোপ করেন।

জানা গেছে, যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শোর উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

উল্লেখ্য, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর জন্য বিভিন্ন দেশে রোড শো করার উদ্যোগ নেয়। এরইমধ্যে দুবাই এবং যুক্তরাষ্ট্রে রোড শো সম্পন্ন হয়েছে। চলতি মাসের ২০ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের জুরিখে এবং ২২ সেপ্টেম্বর জেনেভায় রোড শো হবে।

এছাড়া রাশিয়া, রোম, টরেন্টো, হংকং, নিউইয়র্ক, সিঙ্গাপুর, টোকিও, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত শহরে ভবিষ্যতে এই আয়োজনের পরিকল্পনা রয়েছে বিএসইসির।

বিজনেস আওয়ার/১৩ সেপ্টেম্বর, ২০২১/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

নেপাল গেলেন তামিম

  • ২৪ সেপ্টেম্বর ২০২১
  • ব্র্যাক ব্যাংকে চাকরি

  • ২৩ সেপ্টেম্বর ২০২১