1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
শেয়ারবাজারে ৮০% কোম্পানির দর পতন
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

শেয়ারবাজারে ৮০% কোম্পানির দর পতন

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : একদিনের ব্যবধানে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দেশের শেয়ারবাজারে আবারও পতন হয়েছে। তবে এদিনের পতনটা একটু বড়। তারপরেও এই পতনকে স্বাভাবিক হিসেবেই দেখছেন বাজার সংশ্লিরা।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৭.৫৫ পয়েন্ট কমেছে। এর মাধ্যমে সূচকটি নেমে এসেছে ৭১৪০.৫০ পয়েন্টে। এদিন ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২২.৬১ পয়েন্ট কমে ১৫৫৬.২২ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট কমে ২৬১১.৬৯-তে দাড়িঁয়েছে।

এই পতনকে স্বাভাবিক হিসেবেই দেখছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান। তিনি বলেন, বিনিয়োগকারীরা আগের থেকে অনেক বিচক্ষন হয়েছে। তারা আগ্রাসী আচরনে নিজেদেরকে নিয়ন্ত্রন করতে পারছে। যে কারনে মাঝেমধ্যে মুনাফা নিয়ে নেয়। মূলত এই কারনেই আজকের বাজারে পতন। যেটাকে কারেকশন বলা যেতে পারে। এছাড়া বাজার পতনের মতো কোন ঘটনা আছে বলে জানা নেই।

এর আগে টানা ৮ কার্যদিবস উত্থানের পরে গত রবিবার (১২ সেপ্টেম্বর) ডিএসইএক্স ৫৬.৬৫ পয়েন্ট কমেছিল। যা পরের দিন ১৫.৯৬ পয়েন্ট বেড়েছিল।

ডিএসইতে আজ ২ হাজার ৯৭ কোটি ৪১ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৬ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৪০ কোটি ৫৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫২টির বা ১৩.৮৩ শতাংশের, দর কমেছে ৩০০টির বা ৭৯.৭৯ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির বা ৬.৩৮ শতাংশের দর।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭১.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০৮৫৭.৬৬ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৭টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬০টির দর বেড়েছে, কমেছে ২২৭টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। আর লেনদেন হয়েছে ৬৮ কোটি ৩ লাখ টাকার সিকিউরিটিজ।

বিজনেস আওয়ার/১৪ সেপ্টেম্বর, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

নেপাল গেলেন তামিম

  • ২৪ সেপ্টেম্বর ২০২১
  • ব্র্যাক ব্যাংকে চাকরি

  • ২৩ সেপ্টেম্বর ২০২১
  • ৮ কেজি ওজন বাড়ালেন পূজা!

  • ২৩ সেপ্টেম্বর ২০২১
  • মাদক মামলায় জামিন পেলেন মৌ

  • ২৩ সেপ্টেম্বর ২০২১