1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : sattar miazi : sattar miazi
আজও পতন শেয়ারবাজারে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

আজও পতন শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
DSE-CSE

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবের মতো সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবারও (১২ অক্টোবর) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ৩১৩.৯৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে দুই হাজার ৭৪৯.৮৮ পয়েন্টে এবং এক হাজার ৫৯১.০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৮৬৩ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩ টির বা ২৪.৪৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪৪টির বা ৬৫.০৭ শতাংশের এবং ৩৮টির বা ১০.১৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮.০৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৬০.৮৪ পয়েন্টে। সিএসইতে আজ ৩০১ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ২০৬টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ০৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১২ অক্টোবর, ২০২১/এএইচ/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

মুখরোচক ডিম রান্না

  • ১৬ অক্টোবর ২০২১
  • নতুন বিতর্কে নুসরাত

  • ১৬ অক্টোবর ২০২১