কাতারে নিবন্ধন ছাড়া রাস্তায় নামলেই দুই লাখ রিয়াল জরিমানা – businesshour24.com
  1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
শনিবার, ০৬ জুন ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

কাতারে নিবন্ধন ছাড়া রাস্তায় নামলেই দুই লাখ রিয়াল জরিমানা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অভিনব উদ্যোগ নিয়েছে কাতার সরকার। ‘এহতেরাজ’ নামে একটি মোবাইল অ্যাপ চালু করা হয়েছে দেশটিতে। অ্যাপে রেজিস্ট্রেশন না করে রাস্তায় বের হলে সর্বোচ্চ দুই লাখ রিয়াল জরিমানা ও তিন বছরের জেল হতে পারে।

নিজেদের সুরক্ষায় কাতার সরকারের নিয়ম অনুযায়ী প্রবাসীদের অ্যাপটি ডাউনলোডের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। কাতারে করোনার বিস্তার ঠেকাতেই এটি চালু করা হয়েছে।

আশপাশে করোনা রোগী থাকলে সংকেত দেবে এই অ্যাপ। শুক্রবার থেকে বাইরে বের হলে বাধ্যতামূলক চালু করতে হবে। নিজেদের নিরাপত্তার জন্য প্রবাসীদের কাতার সরকারের নিয়ম মেনে চলার আহ্বান জানিয়েছেন কমিউনিটি নেতা ও ফেনী সমিতির আহ্বায়ক দিদারুল আলম আরজু।

কাতার সরকারের নির্দেশনা মেনে শুক্রবারের মধ্যেই সব প্রবাসীকে মোবাইলে ওই অ্যাপ ডাউনলোডের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মো মোস্তাফিজুর রহমান।

কাতারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। ৫ বাংলাদেশিসহ এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন অন্তত ১৬ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭ হাজারের বেশি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা বাড়তেই আছে। মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪৭ লাখ। গোটা বিশ্বে ভাইরাসটি সংক্রমিত মৃত্যুর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৮ হাজারেরও বেশি মানুষ।

বিজনেস আওয়ার/ ২১ মে,২০২০/ কমা

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ