1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : woishi : woishi
প্রকল্প বাস্তবায়নে ধীরগতি, সংসদীয় কমিটির ক্ষোভ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন

প্রকল্প বাস্তবায়নে ধীরগতি, সংসদীয় কমিটির ক্ষোভ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক: প্রকল্প বাস্তবায়নে ধীরগতি, আর্থিক ও ভৌত অগ্রগতি সমান, বার বার সময় বাড়ানোসহ উন্নয়ন প্রকল্পে অনিয়মে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। এসব অনিয়ম নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে প্রশ্নবাণে জর্জরিত করেছেন কমিটির সদস্যরা।

তবে বেশিরভাগ ক্ষেত্রেই মন্ত্রণালয় থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি। পরে সংসদীয় কমিটির পক্ষ থেকে আগামী এক মাসের মধ্যে সার্বিক বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়। বৈঠকে সড়ক ও জনপথ অধিদফতরের অধীনস্থ ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও গোপালগঞ্জ জোন এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের চলমান প্রকল্প নিয়ে আলোচনা হয়।

জানা গেছে, বৈঠকের বড় অংশে সড়ক বিভাগের চলমান প্রকল্প নিয়ে আলোচনা হয়। এ সময় প্রকল্প কেন সময়মত বাস্তবায়ন হয় না, বার বার কেন সময় বাড়ানোর প্রস্তাব করা হয়, বাস্তবে হওয়ার কথা না থাকলেও প্রকল্পের আর্থিক ও ভৌত অগ্রগতি কেন সমান হয়েছে তার ব্যাখ্যা চাওয়া হয় কমিটির পক্ষ থেকে। এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের মতো যুক্তি দিলে কমিটি তাতে সন্তুষ্ট হয়নি।

এ বিষয়ে কমিটির এক সদস্য বলেন, বুঝলাম ব্যয় বাড়ছে না। কিন্তু প্রকল্প সময়মত শেষ না হওয়ায় জনগণ তো সুবিধা বঞ্চিত হচ্ছে। প্রকল্প শেষ না হওয়ার কারণে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানতে চাইলে কমিটির সভাপতি আব্দুস শহীদ বলেন, আমরা সড়কের চারটি জোন নিয়ে আলোচনা করেছি। প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেছে কিন্তু কাজ শেষ হয়নি। ওই কাজ কবে শেষ হবে সেটাও তারা জানাতে পারেনি।

বিজনেস আওয়ার/২৬ অক্টোবর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24
Sea-pearl-businesshour24

Sea Pearl Beach Resort & SPA Ltd Price Sensitive Information

  • ২৯ নভেম্বর ২০২১