1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
সাংবাদিক সায়েমের ৫ম মৃত্যু বার্ষিকী আজ
শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

সাংবাদিক সায়েমের ৫ম মৃত্যু বার্ষিকী আজ

  • পোস্ট হয়েছে : বুধবার, ৮ জুলাই, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (চুয়াডাঙ্গা) : সাংবাদিক আবু সায়েমের ৫ম মৃত্যু বার্ষিকী আজ বুধবার। ২০১৫ সালের ৮ জুলাই তিনি রাজধানীর ঢাকার বক্ষব্যধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। তিনি জীবননগর সাংবাদিক সমতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের জীবননগর প্রতিনিধি ছিলেন।

জানা গেছে, ২০১৫ সালের ৭ জুলাই রাতে নিজ বাড়িতে আততায়ীর ছুরিকাঘাতে আহত হন। রক্তাক্ত অবস্থায় জীবননগর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর সদর হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত ডাক্তার।

৮ জুলাই ভোরে যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বক্ষব্যধি হাসপাতালে রেফার্ড করেন ডাক্তার। বক্ষব্যধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রায় ২৪ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে সবাইকে কাদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

এদিকে সায়েম হত্যার ৫ বছর পার হলেও বিচারকার্য সম্পন্ন হয়নি এখনও। এ নিয়ে নিহত সায়েমের পরিবার ও সহকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। মিষ্টভাষী সায়েমের সহকর্মীরা তার স্মৃতিচারণ করতে গিয়ে সহমর্মিতাছাড়া আর কিছুই বলতে পারেননি। শুধু মহান আল্লাহর দরবারে দোয়া চেয়েছেন।

প্রায়াত সাংবাদিক সায়েম শুধু জীবননগর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকই ছিলেন না তনি জীবননগর প্রেস ক্লাবের সদস্য ও জীবননগর উপজেলা জাসদের যুগ্ন সাধারণ সম্পাদক ছিলেন ছিলেন। কিন্তু তার মৃত্যু বার্ষীকি শুধুমাত্র তার বাংলাদেশ জাসদের আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যেই সীমাবদ্ধ আছে বলে জানা গেছে।

সায়েমের মৃত্যু বার্ষীকি উপলক্ষে জীবননগর সাংবাদিক সমিতি ও জীবননগর প্রেস ক্লাব কোনও কর্মসূচি পালন করেছে কিনা জানতে চাইলে জীবননগর সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা এস আলম বলেন, এ ব্যাপারে আমার জানা নেই।

বিজনেস আওয়ার/০৮ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ