1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : woishi : woishi
টানা পতনে সূচক, লেনদেন কমে সাত মাসে সর্বনিম্ন
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন

টানা পতনে সূচক, লেনদেন কমে সাত মাসে সর্বনিম্ন

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
DSE-2

বিজনেস আওয়ার প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (২৫ নভেম্বর) বড় পতনে শেষ হয়েছে শেয়ারবাজারে। আজকের পতন নিয়ে টানা পাঁচ কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। একইসাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। যা বিগত সাত মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নিয়ে গেছে।

জানা গেছে, ডিএসইতে আজ ৮৪৯ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা বিগত ৬ মাস ২৮ দিন বা ১৩৭ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে সর্বশেষ চলতি বছরের ২৭ এপ্রিল আজকের চেয়ে কম লেনদেন হয়েছিল। ওইদিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৮২৪ কোটি ৩৭ লাখ টাকার।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮২ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ কমে ছয় হাজার ৮৫২.০৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৬২ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৮.৫০ পয়েন্ট বা ১.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪৪২.৩৮ পয়েন্ট এবং দুই হাজার ৬০২.৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির বা ২৪.৫৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪১টির বা ৬৬.৫৭ শতাংশের এবং ৩২টি বা ৮.৮৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০০.৩৯ পয়েন্ট বা ০.৯৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৯.৩৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ নভেম্বর, ২০২১/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24
Sea-pearl-businesshour24

Sea Pearl Beach Resort & SPA Ltd Price Sensitive Information

  • ২৯ নভেম্বর ২০২১