1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : woishi : woishi
উত্থানে ফিরলেও আরো তলানিতে লেনদেন
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:১৩ অপরাহ্ন

উত্থানে ফিরলেও আরো তলানিতে লেনদেন

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : টানা ছয় কার্যদিবস পতনে থাকা শেয়ারবাজার অবশেষে উত্থানে ফিরেছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৯ নভেম্বর) কিছুটা উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আরো তলানির দিকে নেমে গেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১.৬১ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে ছয় হাজার ৭৯৫.৫১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট বা ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৩০.৮৭ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ৮.৭৮ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৫৬৭.৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭০৮ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২৮ কোটি ৯২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৩৬ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৮টির বা ৬৩.৯৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৮৯টির বা ২৩.৯২ শতাংশের এবং ৪৫টি বা ১২.১০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯.২৮ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৭৭.২৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৯ নভেম্বর, ২০২১/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

লজ্জার হার চ্যাম্পিয়নদের

  • ১৭ জানুয়ারী ২০২২
  • আইভীর হ্যাটট্রিক

  • ১৬ জানুয়ারী ২০২২