1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Asim : Asim
  3. [email protected] : anis : anis
  4. [email protected] : Admin : Admin
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Polash : Polash
  7. [email protected] : Rajowan : Rajowan
  8. [email protected] : Riyad : Riyad
  9. [email protected] : woishi : woishi
ভ্যারিয়েন্ট অমিক্রন: উচ্চ ঝুঁকির তালিকায় বাংলাদেশ
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:১২ অপরাহ্ন

ভ্যারিয়েন্ট অমিক্রন: উচ্চ ঝুঁকির তালিকায় বাংলাদেশ

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

বিজনেস আওয়ার প্রতিবেদক: করোনার উদ্বেগজনক ধরন অমিক্রনের সংক্রমণ নিয়ে ১২টি দেশকে অন্তর্ভুক্ত করে উচ্চ ঝুঁকির একটি তালিকা তৈরি করেছে ভারত। এসব দেশ থেকে ভারতে যাওয়া নাগরিকদের নয়াদিল্লির আইজিআই বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষা করা হচ্ছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ওই সব দেশ থেকে দিল্লির বিমানবন্দরে আসা লোকজনের করোনা পরীক্ষা গতকাল রোববার থেকে শুরু হয়েছে বলে জানায় ভারতীয় গণমাধ্যমগুলো।

ভারতের এ তালিকায় থাকা দেশগুলো হলো বাংলাদেশ, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, হংকং ও ইসরায়েল। করোনার নতুন ধরন অমিক্রন নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ভারত এ উদ্যোগ নিয়েছে বলে খবরে বলা হয়।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, এসব দেশের মধ্যে অমিক্রন সংক্রমণের ‘হটস্পট’ (কেন্দ্র) দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও হংকং থেকে ভারতে আসা উড়োজাহাজের যাত্রীদের নয়াদিল্লির বিমানবন্দরে করোনা পরীক্ষার ফলাফল পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসা ব্যক্তিরাই কেবল বিমানবন্দর থেকে গন্তব্যে যাওয়ার অনুমতি পাবেন।

এ ছাড়া বাকি ৯ দেশ থেকে আসা ব্যক্তিরা করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে বিমানবন্দর ত্যাগ করার অনুমতি পাবেন। পরে তাঁদের ফলাফল জানিয়ে দেওয়া হবে। ফলাফল পজিটিভ বা নেগেটিভ হলে তাঁদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, ভারত ছাড়াও ইতিমধ্যে আরও কয়েকটি দেশ অমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাইরের দেশ থেকে সেসব দেশে আসতে ইচ্ছুক ব্যক্তিদের বিষয়ে নানা বিধিনিষেধমূলক পদক্ষেপ গ্রহণ করেছে।

বিজনেস আওয়ার/২৯ নভেম্বর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ
lanka-bangla-ibroker-businesshour24

লজ্জার হার চ্যাম্পিয়নদের

  • ১৭ জানুয়ারী ২০২২
  • আইভীর হ্যাটট্রিক

  • ১৬ জানুয়ারী ২০২২