1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বন্ধ হবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট!
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৩২ অপরাহ্ন

বন্ধ হবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট!

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট: বর্তমানে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তার একেবারেই শীর্ষে রয়েছে। তাই তো এর নিরাপত্তা নিয়েও বেশ কড়াকড়ি আয়োজন শুরু করেছে প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতেই এমন পদক্ষেপ।

সম্প্রতি আরও কিছু নিয়ম বেঁধে দিয়েছে ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। যা অমান্য করলে আপনি বুঝতে পারার আগেই বন্ধ হবে আপনার অ্যাকাউন্টটি।

যারা ফেক অ্যাকাউন্ট ব্যবহার করেন তাদের জন্য দুঃসংবাদ। অন্য কারো পরিচয় নিয়ে ফেক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের অ্যাকাউন্ট যখন খুশি বাতিল করে দিতে পারে হোয়াটসঅ্যাপ। অন্য একজনের পরিচয়ে অ্যাকাউন্ট ব্যবহার করা অপরাধ।

অনেক সময় এমন হয় যে, আপনার কন্টাক্ট লিস্টে নেই, এমনকি আপনার পরিচিতও না। অথচ তাকে আপনি দিনের পর দিন বহু মেসেজ পাঠিয়ে চলেছেন, তাহলেও হোযাটসঅ্যাপ আপনাকে ব্যান করে দিতে পারে।

হেলাফেলা হয়, বাল্ক মেসেজিং, অটো মেসেজিং, অটো ডায়ালিংয়ের মতো একাধিক অভিযোগের ভিত্তিতে একজন অপরচিতকে মেসেজ পাঠানোর জন্য আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে সংস্থা।

আপনি যদি কোনো থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেন, যেমন হোয়াটসঅ্যাপ ডেল্টা, জিবি হোয়াটসঅ্যাপ, হোয়াটসঅ্যাপ প্লাস। তাহলে এখনই বন্ধ করুন। এর কারণে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করতে পারে সংস্থাটি। সংস্থার মতে, এই অ্যাপ ব্যবহার করলে অনেকসময় ব্যক্তিগত নিরাপত্তার সমস্যা হয়, তাই এগুলো এড়িয়ে চলাই ভালো।

কোনো কারণে আপনাকে যদি অনেক লোক হোয়াটসঅ্যাপে ব্লক করে দিয়ে থাকে। তাহলেও আপনার অ্যাকাউন্ট ব্যান করতে পারে হোয়াটসঅ্যাপ। তারা আপনার কন্ট্যাক্ট লিস্টে আছে কিনা, তা বিশেষ প্রভাব ফেলবে না এক্ষেত্রে।

আবার আপনার অ্যাকাউন্টের বিরুদ্ধে যদি রিপোর্ট করে থাকে অনেকে। তাহলেও আপনার অ্যাকাউন্টটি নিষিদ্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারে হোয়াটসঅ্যাপ।

সন্দেহজনক কোনো লিঙ্ক বা ম্যালওয়ারের লিঙ্ক পাঠালে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি নিষিদ্ধ হতে পারে।

হোয়াটসঅ্যাপে পর্নোগ্রাফিক ক্লিপ, কোনো অপমানজনক মেসেজে, হুমকি দেওয়া মেসেজ পাঠালেও আপনার অ্যাকউন্ট নিষিদ্ধ করতে পারে সংস্থাটি।

বেআইনি মেসেজ, কোনো কুদৃশ্য, বেপথে চালিত করা মেসেজ পাঠালেও পড়তে হতে পারেন বিপদে।

যারা হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনো হিংসাত্মক মেসেজ পাঠানোর কথা ভাবছেন, তারা সাবধান হয়ে যান আগেই। এই ধরনের মেসেজ পাঠিয়ে হারাতে পারেন নিজের অ্যাকাউন্টটি।

বিজনেস আওয়ার/০৯ ডিসেম্বর, ২০২১/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla