1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
এসএসসি পাসে রেলওয়েতে চাকরি, নেবে ১০৮৬ জন
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০৬ অপরাহ্ন

এসএসসি পাসে রেলওয়েতে চাকরি, নেবে ১০৮৬ জন

  • পোস্ট হয়েছে : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট: ‘খালাসী’ পদে ১০৮৬ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে। আবেদন গ্রহণ শুরু হবে ২০ ডিসেম্বর থেকে, চলবে ২৬ জানুয়ারি, ২০২২ পর্যন্ত। বুধবার (৮ ডিসেম্বর) এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ।

শর্তসাপেক্ষে বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে রাজস্ব খাতভুক্ত স্থায়ী এসব শূন্যপদ পূরণে বিজ্ঞপ্তি প্রকাশ করে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, খালাসী পদে বেতন হবে ৮,২৫০-২০,০১০ টাকা। ১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে প্রার্থীকে। পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন; তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে পোষ্য কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

যে সব প্রার্থীর বয়স ১ ডিসেম্বর ২০১১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে। আগ্রহী প্রার্থীরা http://br.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla