1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
গোপনে কর্মী ছাঁটাই করছে ‘টাইমস অব ইন্ডিয়া’
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

গোপনে কর্মী ছাঁটাই করছে ‘টাইমস অব ইন্ডিয়া’

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ২২ মে, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ভারতীয় গণমাধ্যমের ঐতিহ্যবাহী মিডিয়া গ্রুপ ‘দ্য টাইমসে’র ‘টাইমস অব ইন্ডিয়া’সহ বেশকয়েকটি পত্রিকা ৯টি রাজ্যে বন্ধ করে দেয়া হয়েছে।

পত্রিকাটির অনলাইন সংস্করণ চালু থাকলেও প্রতিষ্ঠানটির বিরুদ্ধে গোপনে কর্মী ছাঁটাইয়ের অভিযোগ উঠেছে। মহামারি করোনা ভাইরাসের কারণে ভারতে লকডাউন শুরুর আগে বছরের পর বছর লাভে ছিল প্রতিষ্ঠানটি।

এ মিডিয়া গ্রুপটির দৈনিক এবং সাময়িকী মিলিয়ে ৪৫টি পত্রিকা আছে। টাইমস অব ইন্ডিয়ার পাশাপাশি ইকনোমিক টাইমস পত্রিকাটিও বেশ জনপ্রিয়। একই সঙ্গে বাংলায় রয়েছে ‘এই সময়’।

নিউজলন্ড্রি নামের একটি ওয়েবসাইট জানিয়েছে, টাইমস অব ইন্ডিয়ার তিনটি ব্যুরোর একাধিক কর্মীকে ইতোমধ্যে চাকরি ছাড়তে বলা হয়েছে। শুধু কেরালা থেকেই চাকরি হারিয়েছেন ১৩ জন। অনেক কর্মী অফিস গিয়ে শুনেছেন চাকরি নেই। অ্যাডমিন থেকে বিষয়টি তার সহকর্মীদেরও জানতে দেয়া হয়নি। পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত ‘এই সময়’ পত্রিকার ৯ জন কর্মীকে ইতোমধ্যে বাদ দেয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার রোববারের ক্রোড়পত্র ‘টাইমস লাইফের’ও তিনজন কর্মী এপ্রিলে চাকরি থেকে বাদ পড়েছেন। ভারতের পূর্বাঞ্চলীয় ব্যুরোর একজন টিম লিডার উদ্ভূত এ পরিস্থিতিতে নিজেই চাকরি ছেড়ে দিয়েছেন। ‘কাকে বাদ দেয়া যায়’ অ্যাডমিন থেকে তার কাছে এমন পরামর্শ চাওয়া হলে ‘কাউকে বাদ দিতে পারব না’ বলে ওই সাংবাদিক নিজেই পদত্যাগ করেন!

বিজনেস আওয়ার/ ২২ মে,২০২০/ কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ