1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বড় উত্থানে বছর শুরু শেয়ারবাজারে
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

বড় উত্থানে বছর শুরু শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : বছরের প্রথম কার্যদিবস বড় উত্থানে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন। রবিবার (০২ জানুয়ারি) শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে আগের কার্যদিবস থেকে কিছুটা কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.৪৮ পয়েন্ট বা ১.৪২ শতাংশ বেড়ে ছয় হাজার ৮৫৩.১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৪.২৫ পয়েন্ট বা ০.৯৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৮.০৫ পয়েন্ট বা ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪৫.৩৭ পয়েন্ট এবং দুই হাজার ৫৬০.৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৯৪ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৭ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯২১ কোটি ৮১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯৪টির বা ৭৭.৭৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৬৪টির বা ১৬.৯৩ শতাংশের এবং ২০টি বা ৫.২৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪০১.৩৬ পয়েন্ট বা ২.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৭.৪৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৯টির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০২ জানুয়ারি, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla