1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
অনিদির্ষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৫১ অপরাহ্ন

অনিদির্ষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : আন্দোলনের মুখে অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। শিক্ষার্থীদের সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এর আগে রবিবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

এর আগে প্রায় তিন ঘন্টা অবরুদ্ধ থাকার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে তালা ভেঙে উদ্ধার করে পুলিশ। রবিবার সন্ধ্যা ৬টার দিকে পুলিশি নিরাপত্তায় ভিসিকে নিরাপদে নিয়ে এসে নিজ বাসভবনে পৌছে দেয়। তখন পুলিশের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছেন।

বিকেল ৪টার দিকে ক্যাম্পাসে পুলিশ প্রবেশের পরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা দিতে থাকে উত্তেজনাকর শ্লোগান। এ অবস্থায় বিকেল ৫টার দিকে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ইট-পাটকেল নিক্ষেপেরও ঘটনা ঘটে। বর্তমানে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আন্দোলনকারী ছাত্রীরা হলে ফিরে গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদশীরা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া) আশরাফ উল্লাহ তাহের জানান, পুলিশ ক্যাম্পাসে রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করেছে। বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি পুলিশের পর্যবেক্ষণে রয়েছে।

বিজনেস আওয়ার/১৭ জানুয়ারি, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla