1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
করোনায় বিশ্বে আরো ২০ লাখ শনাক্ত
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০০ অপরাহ্ন

করোনায় বিশ্বে আরো ২০ লাখ শনাক্ত

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে প্রায় ২০ লাখ মানুষ। আর এ সময়ে প্রায় চার হাজার মানুষ প্রাণ হারিয়েছে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। সোমবার (১৭ জানুয়ারি) আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোমবার বেলা পৌনে ১১টার দিকে বিশ্বে ভাইরাসটিতে ৫৫ লাখ ৫৭ হাজার ৭৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৫৫ লাখ ৫৩ হাজার ৭৭৬ জনের। অর্থাৎ একদিনে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে তিন হাজার ৯৭৩ জনের।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩২ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ২৩ জনের। আগের দিন একই সময় পর্যন্ত শনাক্ততা ছিল ৩২ কোটি ৬৮ লাখ ৩৪ হাজার ৬৮৩ জন। অর্থাৎ একদিনে আরো ১৯ লাখ ৯১ হাজার ৩৪০জনের শরীরে ভাইরাসটি ধরা পড়েছে। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৬ কোটি ৭৭ লাখ ১৪ হাজার ৬১৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৫৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৭৩ হাজার ৫৬৪ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ৮০ হাজার ২৫৩ জনের। মারা গেছেন ৪ লাখ ৮৬ হাজার ৪৮২ জন। আর ব্রাজিলে ২ কোটি ৩০ লাখ ৬ হাজার ৯৫২ জনের। মারা গেছেন ৬ লাখ ২১ হাজার ৯৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/১৭ জানুয়ারি, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla