1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
শীত উপেক্ষা করে শাবিতে আমরণ অনশনে ২৪ শিক্ষার্থী
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২৬ অপরাহ্ন

শীত উপেক্ষা করে শাবিতে আমরণ অনশনে ২৪ শিক্ষার্থী

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : তীব্র শীত উপেক্ষা করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আন্দোলনত শিক্ষার্থীরা ভিসির পদহ্যাগের দাবিতে আমরণ অনশনের প্রথম রাত কাটিয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাত আড়াইটার দিকে ভিসির বাসভবনের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

সকালে দেখা গেছে, ভিসির বাসভবনের সমানে পুলিশ অবস্থান করছে। তার সামনেই গায়ে কাঁথা জড়িয়ে শুয়ে আছেন অনশনরত শিক্ষার্থীরা। তাদের সাথে অনশনে না থাকলেও আশপাশে কাঁথা নিয়ে ঘুমিয়ে ছিল আরও অনেক শিক্ষার্থী।

বুধবার দুপুর ২টা ৩০ মিনিটে ২৪ জন শিক্ষার্থী স্বেচ্ছায় আমরণ অনশনে বসেন। অন্যদিকে দুপুরে শিক্ষার্থীদের ‘কটূক্তিমূলক ও কুরুচিপূর্ণ’ শ্লোগানের প্রতিবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষিকারা মানববন্ধন করলেও বুধবার রাতে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে ছুটে গিয়েছিলেন শিক্ষক নেতারা। তারা শিক্ষার্থীদের ঘরে ফেরার আকুতি জানিয়েছিলেন। তবে শিক্ষার্থীরা সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

এর আগে মানববন্ধনে শিক্ষার্থীদের বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুন ‘আমরা চাষাভুষা নই যে, যা খুশি তাই বলবে’ মন্তব্য করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হচ্ছেন এই শিক্ষক।

রবিবার পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের পর শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়র কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। ওই দিনই জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla