1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন

সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মূল্য সূচকের কিছুটা উত্থান হয়েছে শেয়ারবাজারে। তবে এদিন টাকার পরিমাণ কমেছে। লেনদেন অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে সাত হাজার ১০৫.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৮.০৭ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ বেড়ে দুই হাজার ৬৩৫.৩৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে এক হাজার ৫০৮.৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৬০১ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৪ কোটি ৩৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭৩৫ কোটি ৫৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬২টির বা ৪২.৮৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৪টির বা ৪৬.০৩ শতাংশের এবং ৪২টি বা ১১.১১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৫.৫১ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৮১৭.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২০ জানুয়ারি, ২০২২/এএইচ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla