1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
প্রকল্প তদারকিতে ডিসির ক্ষমতা স্থগিত
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:১২ অপরাহ্ন

প্রকল্প তদারকিতে ডিসির ক্ষমতা স্থগিত

  • পোস্ট হয়েছে : বুধবার, ১১ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : জেলা পর্যায়ে প্রকল্প তদারকিতে ডিসি অফিসকে দেওয়া নির্দেশ স্থগিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একই সঙ্গে ডিসিদের সভাপতি ও এডিসিকে সদস্য সচিব করে নতুন একটি কমিটি গঠনের প্রক্রিয়াও চলছে। প্রকৌশলীদের সঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বৈঠকের পর এ সিদ্ধান্ত হয়েছে।

সম্প্রতি সংশ্লিষ্টদের সঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা গেছে। একই সঙ্গে প্রকল্প তদারকির জন্য জেলা প্রশাসকদের আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসককে (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সদস্য সচিব করে বিভিন্ন দপ্তরের তিনজন নির্বাহী প্রকৌশলীকে নিয়ে ৫ সদস্যের আরেকটি কমিটি গঠনের সিদ্ধান্তও হয় সভায়।

গত ১৮ জানুয়ারি এক চিঠিতে জেলা প্রশাসকদের (ডিসি) মাঠ পর্যায়ে এডিপিভুক্ত প্রকল্পগুলো অতিরিক্ত জেলা প্রশাসকের (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মাধ্যমে পরিবীক্ষণ ও মূল্যায়নের নির্দেশনা দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ নির্দেশনা জারির পর প্রকৌশলীদের সংগঠন জেলা প্রশাসনের মাধ্যমে প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের বিষয়ে আপত্তি তোলে। সংবাদ সম্মেলন করে এ নির্দেশনা বাতিল না হলে আন্দোলনেরও হুমকি দিয়ে আসছিলেন প্রকৌশলীরা।

এ প্রেক্ষাপটে প্রকৌশলী, আইএমইডিসহ সংশ্লিষ্টদের নিয়ে গত ১৫ মার্চ সভায় বসেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তবে জেলা প্রশাসকের নেতৃত্বে গঠন করা নতুন কমিটিকেও ভালোভাবে নিচ্ছেন না প্রকৌশলীরা।

নতুন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১০ মে) ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের প্রকৌশলীরা বৈঠকে বসেছিলেন। তাদের বৈঠকের সিদ্ধান্ত দু’একদিনের জানিয়ে দেবেন বলে জানা গেছে।

প্রকৌশলীরা জানিয়েছেন, কমিটিতে ডিসি আহ্বায়ক হতে পারেন, তবে সদস্য সচিব রাখতে হবে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলীকে।

বিজনেস আওয়ার/১১ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla