1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
অধিকাংশ সিকিউরিটিজের সঙ্গে লেনদেনও কমেছে
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:২৭ অপরাহ্ন

অধিকাংশ সিকিউরিটিজের সঙ্গে লেনদেনও কমেছে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবারও (১২ মে) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৫২ পয়েন্ট বা ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৬৫.৪৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৪ পয়েন্ট বা ০.০৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭২ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩২.১৭ পয়েন্টে এবং দুই হাজার ৪০৬.৯১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৩৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৩১২ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির বা ২৩.৮৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৪২টির বা ৬৩.৫২ শতাংশের এবং ৪৮টির বা ১২.৬০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯০.১১ পয়েন্ট বা ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৩৯.৫৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১২ মে, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla