1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বিশ্বে করোনায় শনাক্ততা ছাড়াল ৫২ কোটি
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০৪ অপরাহ্ন

বিশ্বে করোনায় শনাক্ততা ছাড়াল ৫২ কোটি

  • পোস্ট হয়েছে : শনিবার, ১৪ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ততা ৫২ কোটি ছাড়িয়েছে। আর ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বে ৬২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। শনিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৫২ কোটি ৪ লাখ ৬ হাজার ১০০ জন। একই সময় পর্যন্ত ভাইরাসটিতে বিশ্বে প্রাণ হারিয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৭৩৪ জন। আর ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৪৭ কোটি ৪৯ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৫২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৬ হাজার ৫২৭ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখ ১৯ হাজার ১১২ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ২০১ জন। আর ব্রাজিলে ৩ কোটি ০৬ লাখ ৬৪ হাজার ৭৩৯ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৮৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/১৪ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla