1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
দেড় মাসে ৮ হাজার বেড়েছে বিও হিসাব
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

দেড় মাসে ৮ হাজার বেড়েছে বিও হিসাব

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : গত দেড় মাসে দেশের শেয়ারবাজার বেশ নিম্নমূখী প্রবণতায় অতিবাহিত করেছে। এ সময়ে সূচক কমেছে কয়েক শত পয়েন্ট। একই সাথে টাকার পরিমাণে লেনদেনের গতিও কমেছে। এসব কিছুর মধ্যেও দেড় মাসে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য নতুন করে আট হাজারের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খোলা হয়েছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মার্চ মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৭২ হাজার ২৭৮টি। আর মে মাসের প্রথমার্ধ পর্যন্ত বিও হিসাব ২০ লাখ ৮০ হাজার ৫৯৮টিতে দাঁড়ায়। অর্থাৎ দেড় মাসে ৮ হাজার ৩২০টি বিও হিসাব বেড়েছে।

মে মাসের ১৬ তারিখ পর্যন্ত পুরুষদের বিও হিসাব ৫ হাজার ৭৪৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৩৩৮টিতে। মার্চ মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ৪০ হাজার ৫৯৫টিতে। আর ১৬ মে পর্যন্ত নারী বিনিয়োগকারীদের বিও হিসাব দুই হাজার ৪০৩টি বেড়ে পাঁচ লাখ ১৮ হাজার ২৭৪টিতে দাঁড়িয়েছে। মার্চ মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল পাঁচ লাখ ১৫ হাজার ৮৭১টিতে।

মার্চে মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৮১২টি। দেড় মাসে কোম্পানি বিও ১৭৪টি বেড়ে ১৬ মে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৮৬টিতে।

মে মাসের ১৬ তারিখ পর্যন্ত দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৭ হাজার ২২৪টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে ১৬ মে দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৩৯১টিতে। যা মার্চ মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৭৮ হাজার ১৬৭টিতে।

১৬ মে পর্যন্ত বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৯২২টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৭৯ হাজার ২২১টিতে। মার্চ মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৭৮ হাজার ২৯৯টিতে।

বিজনেস আওয়ার/১৭ মে, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla