1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
টানা পাঁচ কার্যদিবস পতন শেয়ারবাজারে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন

টানা পাঁচ কার্যদিবস পতন শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো মঙ্গলবারও (১৭ মে) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিনও শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজ এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আজকের দিন নিয়ে টানা পাঁচ কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৪২ পয়েন্ট বা ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪০৩.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫২ পয়েন্ট বা ০.১০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.২৫ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০৮.৭৬ পয়েন্টে এবং দুই হাজার ৩৬৩.৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৭৯ কোটি ৭৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৪৪ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল একহাজার ২৪ কোটি ১৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির বা ২৩.৪৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৪৫টির বা ৬৪.৬৪ শতাংশের এবং ৪৫টির বা ১১.৮৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২১.৩৮ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৪৫.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৭ মে, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla