1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
পদ্মা সেতুর টোল নির্ধারণ
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

পদ্মা সেতুর টোল নির্ধারণ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : সরকার পদ্মা সেতুর টোল নির্ধারণ করেছে। মঙ্গলবার (১৭ মে) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিভিন্ন পরিবহনের জন্য টোলের হার নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পদ্মা সেতু পাড়ি দিতে বড় বাসে ২ হাজার ৪০০ টাকা নির্ধারণ করেছে। এছাড়া মোটরসাইকেল পাড় হতে টোল দিতে হবে ১০০ টাকা।

এর আগে গত ২৮ এপ্রিল পদ্মা সেতুর টোলের হার প্রস্তাব করে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠায় সেতু মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর দপ্তরের অনুমোদনের পর আজ তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়। প্রজ্ঞাপন অনুসারে, সেতু বিভাগ থেকে যে টোলের হার প্রস্তাব করা হয়েছিল, প্রধানমন্ত্রীর দপ্তর তা হুবহু অনুমোদন দিয়েছে।

পদ্মা সেতু পার হতে জিপ ৭৫০ টাকা, পিকআপ ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাস ১ হাজার ৩০০ টাকা, ছোট বাস (৩১ আসন বা এর কম) ১ হাজার ৪০০ টাকা, মাঝারি বাস (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা এবং বড় বাস (৩ এক্সেল) ২ হাজার ৪০০ টাকা।

ছোট ট্রাক (৫ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাক (৫ টনের অধিক থেকে ৮ টন পর্যন্ত) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ থেকে ১১ টন পর্যন্ত) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (৩ এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ৬ হাজার টাকা পর্যন্ত দিতে হবে।

বিজনেস আওয়ার/১৭ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla