1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বিশ্বে করোনায় আরো ৯ লাখ শনাক্ত
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আরো ৯ লাখ শনাক্ত

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ২০ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে একদিনে আরো ৯ লাখ শনাক্ত হয়েছে। আর একই সময়ে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে দুই হাজারের বেশি মানুষের। শুক্রবার (২০ মে) বেলা ১১টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

শুক্রবার বেলা ১১টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৫২ কোটি ৬০ লাখ ২১ হাজার ৪৪৫ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ততা দাঁড়িয়েছিল ৫২ কোটি ৫০ লাখ ৮০ হাজার ৪৩৮ জন। অর্থাৎ একদিনে ভাইরাসটিতে আরো ৯ লাখ ৪১ হাজার ০০৭ জন শনাক্ত হয়েছে।

শুক্রবার বেলা ১১টা পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৭ হাজার ২১৭ জনের। আগের দিন একই একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৬২ লাখ ৯৪ হাজার ৮৫৬ জন। অর্থাৎ একদিনে ভাইরাসটিতে দুই হাজার ৩৬১ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৪৯ কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ০৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৮ হাজার ৩৩৭ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখ ৩১ হাজার ৮২২ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৩২৩ জন। আর ব্রাজিলে ৩ কোটি ০৭ লাখ ৫২ হাজার ২২৬ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬৫ হাজার ৪৯১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিজনেস আওয়ার/২০ মে, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla