1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
অফিসিয়াল ফেসবুক পেজ খুলতে যাচ্ছে বিএসইসি
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

অফিসিয়াল ফেসবুক পেজ খুলতে যাচ্ছে বিএসইসি

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৫ মে, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : দীর্ঘদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থাগুলোর নাম ব্যবহারসহ বিভিন্নভাবে গুজব ছড়িয়ে সাধারন বিনিয়োগকারীদের সঙ্গে একটি শ্রেণী প্রতারণা করে আসছে। এবার সেই প্রতারণারোধে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভেরিফাইড ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নিয়েছে।

নিজেদের স্বার্থ হাসিলের জন্য এক শ্রেণীর প্রতারক বিনিয়োগকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সিকিউরিটিজের দর উত্থান-পতনে প্রভাবিত করার জন্য গুজব ছড়িয়ে থাকে। নিয়ন্ত্রক সংস্থা অবশ্য তা প্রতিরোধে আইনগত পদক্ষেপও নিচ্ছে। এরইমধ্যে মাহবুবুর রহমান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করে দিয়েছে।

এবার বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্যের নিশ্চয়তা দিতে বিএসইসির নামে অফিসিয়াল ফেসবুক খোলা হবে। যাতে বিনিয়োগকারীরা সঠিক তথ্য পান এবং নিয়ন্ত্রক সংস্থার নামে ভুয়া ফেসবুক পেজে ছড়ানো গুজব সর্ম্পক্যে জানতে পারেন। তবে নিয়ন্ত্রক সংস্থা নিজস্ব ফেসবুক পেজ খোলার পাশাপাশি তাদের নামে অবৈধভাবে ব্যবহার করা ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেবে।

অথচ শেয়ারবাজারে বিএসইসির নাম/ লোগো ব্যবহৃত কোন ফেসবুক বা অন্য কোন সোস্যাল মিডিয়া পেইজ খোলা অবৈধ। এ কারনে কমিশনের নাম ও লোগো ব্যবহৃত যেসকল ফেসবুক, লিংকডইন, টুইটার সচল রয়েছে, সেগুলো অচিরের বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন….
বাজার দরের চেয়ে বেশিতে ব্রোকারেজ হাউজ কিনতে চায় প্রভাতি ইন্স্যুরেন্স

শেয়ারবাজার নিয়ে বেআইনিভাবে কমিশনের নাম ও লোগো ব্যবহার করে আসছিল এমন দুটি পেজ এর মধ্যে রয়েছে- https://www.facebook.com/bsecbangladesh ও https://www.facebook.com/SECBD/

এসব বিষয়ে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিজনেস আওয়ারকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কেউ কেউ সাধারন বিনিয়োগকারীদেরকে প্রভাবিত করে। যারা বিভিন্ন গুজব ছড়িয়ে থাকে। এই পরিস্থিতিতে বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্য প্রাপ্তি ও গুজব থেকে দূরে রাখতে কমিশন অফিসিয়ালি ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নিয়েছে। যা খুবই দ্রুত খোলা হবে।

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২২/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ
Insurance-lankabangla