1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
পতনের বন্দি দশায় শেয়ারবাজার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

পতনের বন্দি দশায় শেয়ারবাজার

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৫ মে, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিএসইসি এবং অর্থমন্ত্রীর নির্দেশনার পর টানা পতনে থাকা শেয়ারবাজার সোমবার ঘুরে দাঁড়ালেও মঙ্গলবারের মতো বুধবারও (২৫ মে) পতন হয়েছে। এতে করে ১১ কার্যদিবসের মধ্যে ১০ কার্যদিবসই পতন হয়েছে শেয়ারবাজারে। বিএসইসি এবং অর্থমন্ত্রীর নির্দেশনার পর সোমবার উত্থান হয়েছিল। আজ শেয়ারবাজারের সব সূচকই কমেছে। সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৮১ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১৮৭.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৮২ পয়েন্ট বা ০.২৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.০৬ পয়েন্ট বা ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৩.৪৫ পয়েন্টে এবং দুই হাজার ২৮৭.৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৩ কোটি ১১ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৪৭ কোটি ৭৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৬০ কোটি ৮৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৬টির বা ২০.২৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৫০টির বা ৬৬.৬৭ শতাংশের এবং ৪৯টির বা ১৩.০৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২০.২২ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৬২.৪০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ