1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
পদ্মা সেতুতে ছবি তুললেই জরিমানা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

পদ্মা সেতুতে ছবি তুললেই জরিমানা

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৬ জুন, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : যানবাহন চলাচল শুরুর প্রথম দিনেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে পদ্মা সেতুতে অনেকেই ছবি তুলছেন, টিকটক বানাচ্ছেন, হাঁটাহাঁটি করছেন। সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পদ্মা সেতুতে ছবি তুললে সোমবার থেকে জরিমানা করা হবে।

রবিবার (২৬ জুন) দুপুরে শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা এ তথ্য জানান।

উম্মে হাবিবা জানান, সেতুতে উঠে ছবি, সেলফি কিংবা পদ্মা সেতুর ওপরে বসলেই জরিমানা করা হবে। আজ প্রথম দিন শিথিল থাকলেও সোমবার (২৭ জুন) থেকেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া যেসব নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে বাইক চালালেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে রবিবার সকাল থেকে সেতু দেখতে এসে বেশিরভাগ মানুষ গাড়ি থামিয়ে একক ও দলগত ছবি তুলছেন। কয়েকটি বাস থামিয়েও যাত্রীদের নেমে ছবি তুলছেন। কেউ আবার সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তুলেছেন। এমনকি টিকটক কিংবা ভিডিও করেও অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা; পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ; তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটো রিক্সা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না; গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না এবং সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

বিজনেস আওয়ার/২৬ জুন, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

পিই রেশিও বেড়েছে

  • ১৯ আগস্ট ২০২২
  • দাম কমলো স্বর্ণের

  • ১৭ আগস্ট ২০২২