1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
একাদশে ভর্তি কার্যক্রম শেষ হবে ৫০ দিনে
রবিবার, ১২ জুলাই ২০২০, ০৭:২৮ অপরাহ্ন

একাদশে ভর্তি কার্যক্রম শেষ হবে ৫০ দিনে

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৪ মে, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশে দেরি হলেও, একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম দ্রুত শেষ করা হবে। ফল প্রকাশের ৫০ দিনের মধ্যেই ভর্তি কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

বোর্ডের কলেজ পরিদর্শক হারুন অর রশীদ বলেন,আমরা যথা সময়ে ফল প্রকাশ করতে না পারলেও ভর্তির কাজ দ্রুত শেষ করতে চাই। তাহলে লকডাউনের ঘাটতি পূরণ করা সম্ভব হবে। সেক্ষেত্রে আগস্ট থেকে ক্লাশ শুরু করার একটি পরিকল্পনাও আমাদের রয়েছে। জুনের প্রথম সপ্তাহেই ভর্তি কার্যক্রম শুরু হবে বলে।

তবে ঢাকা শিক্ষা বোর্ডের অপর একটি সূত্র বলছে, জুনের ৭ থেকে ১০ তারিখের মধ্যে শুরু হবে একাদশের ভর্তি কার্যক্রম। এরপর এটি ২৩ জুলাই পর্যন্ত চলবে। প্রথম ধাপের ভর্তি আবেদন আগামী ১৯ জুন পর্যন্ত গ্রহণ করা যাবে। এরপর আরও দুটি ধাপে ভর্তি কাজ চলবে।

বোর্ড সূত্রে জানা গেছে, প্রতিবছর ৬০ দিনের মধ্যে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হলেও এই করোনাকালে সেটি সম্ভব হয়নি। যথাসময়ে ওএমআর শিট বোর্ডে পাঠাতে না পারায় এমনটা হয়েছে।

আন্তঃশিক্ষাবোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, শেষ পর্যন্ত ফল প্রকাশ করা যাচ্ছে। সেটি করার পরপরই আমরা ভর্তি কার্যক্রম শুরু করে দেবো। এ বছর এটি পুরোপুরিভাবে অনলাইনে করা হবে। পুরো কাজটি শেষ করতে আমরা সময় নেব ১ মাস ২০ দিন।

ফল প্রকাশ প্রসঙ্গে মু. জিয়াউল হক বলেন, এবারের পরীক্ষার ফল অনলাইনে ফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের ফল পাবে। করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে স্কুলে গিয়ে ফল আনতে যাওয়ার প্রয়োজন নেই।

উল্লেখ্য, এ বছর ৯টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসিতে ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়াও দাখিলে ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ৩১ হাজার ২৮৫ জন পরীক্ষা দেয়।

বিজনেস আওয়ার/২৪ মে, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ