1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
শেয়ারবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেন
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:১৭ অপরাহ্ন

শেয়ারবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেন

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ জুন, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো বুধবারও (২৯ জুন) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। সূচক বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৮৭ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫০.৪৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ০.৫৯ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ২৯৫.১৮ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বা ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৩৮৫.৪০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮০৫ কোটি ৬৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৩ কোটি ১৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮১৮ কোটি ৮২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৭টির বা ৪১.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৭২টির বা ৪৫.১৪ শতাংশের এবং ৫২টির বা ১৬.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৬.৮৩ পয়েন্ট বা ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৯০.৪৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর। আজ সিএসইতে ২০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৯ জুন, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

পিই রেশিও বেড়েছে

  • ১৯ আগস্ট ২০২২
  • দাম কমলো স্বর্ণের

  • ১৭ আগস্ট ২০২২