1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Riyad : Riyad
এক বছরে ৩৫ শতাংশ আয় বেড়েছে আ. লীগের
শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১২:০১ পূর্বাহ্ন

এক বছরে ৩৫ শতাংশ আয় বেড়েছে আ. লীগের

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ জুলাই, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : এক বছরে ৩৫ শতাংশ আয় বেড়েছে ক্ষমতাসী দল আওয়ামী লীগের। পঞ্জিকাবর্ষ অনুযায়ী ২০১৮ সাল শেষে আওয়ামী লীগের তহবিলে মোট জমা ছিল ৩৭ কোটি ৫৭ লাখ টাকা। আর ২০১৯ সাল শেষে এর পরিমাণ দাঁড়িয়েছে ৫০ কোটি ৩২ লাখ টাকা।

বুধবার (২৯ জুলাই) দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে বাংলাদেশ আওয়ামী লীগের আয়-ব্যয়ের হিসাব-২০১৯ বর্ষপঞ্জি এবং গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর বিষয়ে লিখিত মতামত জমা দিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

তিনি বলেন, ২০১৯ সালের শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বমোট অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা। এর মধ্যে নগদ আছে ৫ লাখ ১৩ হাজার ৭১৭ টাকা এবং ব্যাংকে জমা আছে ৫০ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৮৭৬ টাকা। এই পঞ্জিকাবর্ষে আওয়ামী লীগের আয় শতকরা ৩৫ ভাগ বেড়েছে।

এর আগে সকালে নির্বাচন কমিশনে যান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সেখানে তারা ইসির সিনিয়র সচিব মো. আলমগীরের কাছে আয়-ব্যয়ের হিসাবের লিখিত কপি হস্তান্তর করেন।

উল্লেখ্য, রাজনৈতিক দল নিবন্ধনের শর্ত মোতাবেক প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে আগের পঞ্জিকা বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দিতে হয়।

বিজনেস আওয়ার/২৯ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ