1. [email protected] : Habib : Habib
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Jenny : Jenny
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Shahin : Shahin
  8. [email protected] : woishi : woishi
বড় উত্থানে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫১ অপরাহ্ন

বড় উত্থানে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারের ফ্লোর প্রাইস নির্ধারনের পর আগের দুই কার্যদিবসের মতো মঙ্গলবারও (০১ আগস্ট) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন সূচকে বড় উত্থান হয়েছে। সূচকের সাথে প্রায় তিন শত প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর টাকার পরিমাণে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৫.২৩ পয়েন্ট বা ১.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৪৯.২৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.২৭ পয়েন্ট বা ১.১৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩০.০১ পয়েন্ট বা ১.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬২.৩৫ পয়েন্টে এবং দুই হাজার ২৩৪.২০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৮৩ কোটি ২৭ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ২৬১ কোটি ৫৪ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯২১ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯০টির বা ৭৫.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৩৬টির বা ৯.৪২ শতাংশের এবং ৫৬টির বা ১৪.৬৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০৬.৬৯ পয়েন্ট বা ১.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৯.৩৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৩টির কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির দর। আজ সিএসইতে ১৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০২ আগস্ট, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

পিই রেশিও বেড়েছে

  • ১৯ আগস্ট ২০২২