1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
কারস্টেনের ভার্চুয়াল ক্লাসে যা শিখলেন টাইগাররা!
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন

কারস্টেনের ভার্চুয়াল ক্লাসে যা শিখলেন টাইগাররা!

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক : করোনাকালে জাতীয় দলের কোচিং স্টাফদের সঙ্গে ভার্চুয়ালি বেশ কয়েকটি সেশন করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে গতকালে টাইগার কোচিং স্টাফের সঙ্গ দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক নন্দিত ব্যাটসম্যান গ্যারি কারস্টেন।

ভার্চুয়াল ক্লাসে গ্যারির কাছে টাইগাররা শিখেছেন কী করে দেশে ও দেশের বাইরে ম্যাচ প্রস্তুতি নিতে হবে। বিসিবি’র আয়োজনে বুধবারের এই বিশেষ ভার্চুয়াল সভায় জাতীয় দলের কোচিং স্টাফ, গ্যারি কারস্টেন ছাড়াও উপস্থিত ছিলেন ৩০-৩২ জন ক্রিকেটার।

প্রায় ১ ঘণ্টা ২০ মিনিটের এই সেশনে এই কোচ কথা বলেছেন বিভিন্ন প্রসঙ্গে। তবে এর মধ্যে উল্লেখযেগ্য ছিল, দেশে ও দেশের বাইরে বিভিন্ন সিরিজ ও টুর্নামেন্টের আগে কী করে তারা মানসিক ও ক্রিকেটীয় স্কিলের প্রস্তুতি নেবেন সেটাই এ সভা থেকে তারা শিখেছেন। আরও শিখেছেন তিন ফরম্যাটে ক্রিকেটের বেসিক নিয়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক জাতীয় দলের দুই ক্রিকেটার বলেন, উনি মূলত আমাদের বেসিক নিয়ে কথা বলেছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে কী করতে হবে জানিয়েছেন। এছাড়াও উনি জানতে চেয়েছেন এতদিন আমরা কী কী শিখলাম? পাশাপাশি আমাদের ভালো সময়, খারাপ সময়ের ব্যাপারেও ওনার জিজ্ঞাসা ছিল।

তবে তিনি বেশি গুরুত্ব দিয়েছেন আমাদের প্রস্তুতির ওপরে। দেশে ও দেশের বাইরে ম্যাচ খেলতে গেলে আমাদের কী ধরনের প্রস্তুতি নিতে হবে এবিষয়ে বিস্তারিত বলেছেন। আমাদের দেশে খেলা হলে এক ধরনের প্রস্তুতি থাকে, দেশের বাইরে হলে আরেক ধরনের-এসব বিষয়ে কথা বলেছেন তিনি।

বিজনেস আওয়ার/০৬ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ