1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি

  • পোস্ট হয়েছে : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) বাংলাদেশকে চলতি অর্থবছরের জন্য ২ বিলিয়ন ডলার ঋণ সহায়তা দেবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং। এ সময় তাদের মধ্যে চলতি অর্থবছরে ২ বিলিয়ন ডলার ঋণ সহায়তা নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে, বিশেষ করে কোভিড-১৯ এর ক্ষতিকর প্রভাব থেকে উত্তরণে দ্রুততার সঙ্গে বাংলাদেশকে সহায়তার জন্য এডিবির প্রশংসা করেন অর্থমন্ত্রী।

এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং আগামী ২৬ থেকে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এডিবির বোর্ডের ৫৫তম বার্ষিক সভায় অংশ নেওয়ার জন্য অর্থমন্ত্রীকে আগাম ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ২০২৩ সালে বাংলাদেশ ও এডিবির সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনের বিষয়েও আলোচনা করেন তারা। বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সরকারের গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন এডিবির কান্ট্রি ডিরেক্টর।

এডিমন গিন্টিং বলেছেন, ‘বাংলাদেশের সঙ্গে এডিবির দৃঢ় সম্পর্ক আছে। এডিবি বাংলাদেশের পাশে থাকবে। এ দেশের গ্রামীণ ও নগর উন্নয়নের ক্ষেত্রে সহায়তা অব্যাহত এবং জলবায়ু সহনশীল উন্নয়ন বিনিয়োগকে উৎসাহ দেবে এডিবি।’

বিজনেস আওয়ার/২১ সেপ্টেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ