1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
বড় পতনে লেনদেনও কমেছে শেয়ারবাজারে
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

বড় পতনে লেনদেনও কমেছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

বিজনেস আওয়ার ডেস্ক: আগের কার্যদিবসে সামান্য পতন হলেও সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২১ সেপ্টেম্বর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটর দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বা ০.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৫১.৪৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বা ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৪৩৬.৩৫ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ২৬.৯৩ পয়েন্ট বা ১.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৩৭৪.৮২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৮০৮ কোটি ১৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১ হাজার ২৪ কোটি ১১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল দুই হাজার ৮৩২ কোটি ৩০ লাখ।

ডিএসইতে আজ ৩৭১ টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ৫৮টির বা ১৫.৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৫৯টির বা ৪২.৮৬ শতাংশের এবং বাকি ১৫৪টির বা ৪১.৫১ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩০.৭৪ পয়েন্ট বা ০.৬৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩১৯.২৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৪টির দর বেড়েছে, কমেছে ১০৬টির আর ১১৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১২৬ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/ ২১ সেপ্টেম্বর,২০২২/ এসএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ