1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
রাশিয়া ১০ বন্দিকে মুক্তি দিয়েছে
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

রাশিয়া ১০ বন্দিকে মুক্তি দিয়েছে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া ইউক্রেনের সাথে বন্দী বিনিময়ের অংশ হিসেবে ১০ জনকে মুক্তি দিয়েছে। এর মধ্যে ব্রিটিশ ও মার্কিন নাগরিক রয়েছেন। তাদের সৌদি আরবে নেওয়া হয়েছে। সৌদি আরবের কর্মকর্তারা বুধবার (২১ সেপ্টেম্বর) এই তথ্য নিশ্চিত করেছেন।

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক টু্ইটবার্তায় উল্লেখ করা হয়েছে, রাশিয়ার হাতে বন্দী থাকা এই ১০ জনের মুক্তির মধ্যস্থতায় কাজ করেছেন দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

এমন সময়ে এই বন্দীদের মুক্তি দেওয়া হলো যখন ইউক্রেন যুদ্ধের জন্য আংশিকভাবে সেনা সমাবেশের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এবারই প্রথম রাশিয়া এ ধরনের সেনা সমাবেশ করতে যাচ্ছে।

রয়টার্স জানায়, যে ১০ জনকে মুক্তি দেওয়া হয়েছে তাদের মধ্যে দুজন যুক্তরাষ্ট্র, ৫জন যুক্তরাজ্য এবং ক্রোয়েশিয়া, মরক্কো ও সুইডেনের একজন করে নাগরিক রয়েছেন। সৌদি আরবের বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়া থেকে তাদের সৌদি আরবে আনার পর নিজ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। তবে তাদের পরিচয় প্রকাশ করেনি সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বন্দীদের মুক্তির পর স্বস্তি প্রকাশ করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী লিজ ট্রাস। মাসের পর মাস অনিশ্চয়তা ও দুর্ভোগের মধ্য দিয়ে যাওয়ার পর বন্দী ও তাদের পরিবারের জন্য এটা দারুণ খবর মন্তব্য করেছেন তিনি।

বিজনেস আওয়ার/২২ সেপ্টেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ