1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
'বিউটি সার্কাস'র জার্নিটা বেশ মধুর ছিল: জয়া
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

‘বিউটি সার্কাস’র জার্নিটা বেশ মধুর ছিল: জয়া

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

শাহিন শুভ: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ‘বিউটি সার্কাস’ সিনেমাটি নিয়ে বড় পর্দায় হাজির হতে চলেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সরকারি অনুদান ও ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে আগামী ২৩ সেপ্টেম্বর। সিনেমাটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার।

বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটোরিয়ামে সিনেমাটির প্রচারণার জন্য ছুটে গিয়েছিলেন ‘বিউটি সার্কাস’র নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। অনুষ্ঠানে সিনেমাটির পরিচালক মাহমুদ দিদার, জয়া আহসান, ফেরদৌস আহমেদ, এবিএম সুমন, গাজী রাকায়েত ও ‘চিরকুট’ ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জয়া আহসান বলেন, শুধুমাত্র ঢাবিতে আসবো বলেই আজ কলকাতা থেকে সরাসরি এখানে এসেছি। আপনাদের সঙ্গে দেখা করতে পেরে বেশ ভালো লাগছে। ‘বিউটি সার্কাসে’ অনেক লম্বা একটা জার্নি করেছি আমরা। কিন্তু এই জার্নিটা বেশ মধুর ছিল, আশা করছি শেষটাও খুব সুন্দর হবে। এতে আমাদের সবার ডেডিকেশন ছিল, দিদারের প্রথম সিনেমা- আপনারা সবাই হলে গেলেই আমারা সফল হবো। সবাইকে প্রেক্ষাগৃহে ‘বিউটি সার্কাস’ দেখার অনুরোধ রইলো।

প্রথমবার ‘বিউটি সার্কাস’-এ নেতিবাচক চরিত্রে হাজির হচ্ছেন ফেরদৌস। তিনি বলেন, এই ধরনের চরিত্রে আগে কখনো অভিনয় করিনি। সবসময় চেয়েছে পজেটিভ একটি ইমেজ নিয়ে পর্দায় হাজির হতে। কিন্তু দিদারের প্ররোচনায় কাজটি আমি করেছি (হাসি)। শুটিং স্পটে গিয়েও ভেতর থেকে মন বলছিলো- কাজটা করা উচিত হচ্ছে না। আবার ছবিটির গল্প আর আমার চরিত্রটি বলছে- কাজটা করা উচিত। শেষ পর্যন্ত কাজটি আমি আনন্দ নিয়েই করেছি। এখন মনে হচ্ছে, এটা আমার শিল্পীমনেরই জয় হয়েছে। আমি চাই আপনারা সপরিবারে হলে গিয়ে সিনেমাটি দেখবেন। একটা ভালো সিনেমার সঙ্গে থাকবেন।

এবিএম সুমন বলেন, ‘প্রায় ১৭ বছর পর আজ ঢাবিতে এলাম। যে কারণে আজ এলাম, এই কারণে ক্যাম্পাসে আসতে হবে এটা কখনো কল্পনাও করিনি। আমার ধারণা আমরা যেভাবে রিয়েল লোকেশনে শুটিং করেছি, সার্কাসের আদলে- বর্তমানে অন্য কোনো প্রোডাকশনের জন্য এটা করা প্রায় অসম্ভব। আর মাহমুদ দিদার সেই কাজটাই করেছেন। আমরা অনেক চ্যালেঞ্জ নিয়ে শুটিং করেছি। কনকনে শীতের মধ্যে জ্বর নিয়ে শুটিং করেছি। ফাইনালি ‘বিউটি সার্কাস’ মুক্তি পাচ্ছে, আমাদের কষ্টটা আপনাদের সামনে নিয়ে আসতে পারছি এটাই শান্তি। সবাই প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখলে আমরা সবাই আনন্দিত হবো। ‘

‘বিউটি সার্কাস’-এ চিরকুটের ব্যান্ডটির একটি গান রয়েছে। অনুষ্ঠানে ব্যান্ডটির ভোকাল শারমিন সুলতানা সুমি, জয়া, ফেরদৌস ও সুমনকে নিয়ে ‘বয়ে যাও নক্ষত্র’ গানটি খালি গলায় ঢাবি শিক্ষার্থীদের সামনে গেয়ে শোনান। সিনেমাটিতে জয়া আহসান, ফেরদৌস এবং এ বি এম সুমন ছাড়াও অভিনয় করেছেন তৌকির আহমেদ, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত ও হুমায়ূন সাধুসহ আরও অনেকে।

বিজনেস আওয়ার/ ২১ সেপ্টেম্বর, ২০২২/ এসএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ