1. [email protected] : Anissuzzaman : Anissuzzaman
  2. [email protected] : anjuman : anjuman
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : mujahid : mujahid
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Rajowan : Rajowan
ঈদের আগে আরেক দফা ব্রয়লার মুরগির দাম বাড়ল
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
বাংলা বাংলা English English

ঈদের আগে আরেক দফা ব্রয়লার মুরগির দাম বাড়ল

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৪ মে, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ কয়েকদিন ধরে বাড়তে থাকা ব্রয়লার মুরগির দাম ঈদের আগের দিন আরও এক দফা বেড়েছে। রাজধানীর বিভিন্ন অঞ্চলে পোল্ট্রি মুরগির কেজি ২০০ টাকা ছুঁয়েছে। এর মাধ্যমে রোজার ভেতর পোল্ট্রি মুরগির দাম ৮২ শতাংশ পর্যন্ত বাড়ল। রোজার আগে পোল্ট্রি মুরগির কেজি ১১০ টাকায় নেমেছিল।

ব্যবসায়ীরা বলছেন, ঈদের কারণে একদিকে পোল্ট্রি মুরগির চাহিদা বেড়েছে, অন্যদিকে সরবরাহ কমেছে। করোনার কারণে অনেক খামার মালিক নতুন করে উৎপাদনে যাননি, ফলে খামারে মুরগির পরিমাণ কমে গেছে। এমনকি অনেক খামার বন্ধও হয়ে গেছে। এ কারণে পোল্ট্রি মুরগির দাম বেড়ে গেছে।

তারা বলছেন, ঈদের কারণে এখন পোল্ট্রি মুরগির চাহিদা আছে। কিন্তু ঈদের পর এই চাহিদা থাকবে না। যে কারণে লোকসানের ভয়ে খামার মালিকদের একটি অংশ বড় ধরনের উৎপাদনে যাচ্ছেন না। তারা সীমিত আকারে উৎপাদনে যেয়ে বাজার ধরে রাখছেন। এ কারণে ঈদের পর চাহিদা কমলেও পোল্ট্রির দাম নাও কমতে পারে।

রোববার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, পোল্ট্রি মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকা কেজি। যা গতকাল ছিল ১৭০ থেকে ১৮০ টাকা। অর্থাৎ একদিনে পোল্ট্রি মুরগির দাম কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়েছে।

পোল্ট্রি মুরগির দাম বাড়লেও লাল লেয়ার ও পাকিস্তানি কক মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। লাল লেয়ার মুরগির কেজি আগের মতো ২১০ থেকে ২২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আর পাকিস্তানি কক মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।

বিজনেস আওয়ার/ ২৪ মে,২০২০/ কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ