1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
টানা পতনে শেয়ারবাজার
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন

টানা পতনে শেয়ারবাজার

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

বিজনেস আওয়ার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবারও (২৭ সেপ্টেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। আজকের পতন নিয়ে টানা তিন কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১.৯৩ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৪৮৯.০৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৪২ বা ০.৫২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৩.২৪ পয়েন্টে এবং দুই হাজার ৩১৬.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৯০ কোটি ০৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৯৩ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৩০০ কোটি ১৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০ টির বা ১৬.২১ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৬টির বা ৩৬.৭৫ শতাংশের এবং ১৭৪টির বা ৪৭.০৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮.০৩ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৬৩.৭৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬০টির দর বেড়েছে, কমেছে ৯৪টির আর ৯৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৩ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/ ২৭ সেপ্টম্বর,২০২২/এসএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ