1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
পুজোয় শাড়ির ফ্যাশনে রকমারি বেল্টের ব্যবহার
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন

পুজোয় শাড়ির ফ্যাশনে রকমারি বেল্টের ব্যবহার

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বিজনেস আওয়ার ডেস্ক: আজকাল জনপ্রিয় হয়ে উঠেছে শাড়ির সঙ্গে বাহারি বেল্টের সমন্বয়। শাড়ির সঙ্গে বেল্ট শুধু নজরকাড়াই নয় বরং স্টাইলেও এনেছে ভিন্নতা। বর্তমান বলিউড অভিনেত্রীদের মধ্যেও শাড়ির সঙ্গে বেল্ট পড়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

একইভাবে ফ্যাশন সচেতনরাও শাড়ি পড়ে নতুন লুক ক্রিয়েট করছে এভাবেই। বিভিন্ন ধরনের শাড়ির সঙ্গে আপনি পছন্দ অনুযায়ী ও মানানসই বেল্ট পড়তে পারবেন। মোটা বা পাতলা কিংবা কোরসেট ঘরানার বেল্টও পরতে পারবেন শাড়ির সঙ্গে।

আপনি যদি শাড়ির সঙ্গে বেল্ট পরতে চান সেক্ষেত্রে কীভাবে স্টাইল করবেন তা অবশ্যই জানতে হবে। না হলে পুরো লুকটিই নষ্ট হয়ে যাবে।যদিও আপনি পছন্দসই বেল্ট পরতে পারেন যে কোনো শাড়ির উপরই, তবে ঠিক কীভাবে শাড়ির সঙ্গে বেল্ট পরবেন তা জেনে নিন-

কোরসেটস – কোরসেটস অনেকটা চওড়া ধাঁচের বেল্ট। শাড়ির সঙ্গে বিভিন্ন কাটওয়ার্কের কোরসেট পরতে পারেন। চেহারায় গ্ল্যামার, চিকনেস ও স্টেটমেন্ট যোগ করতে পরুন কোরসেট। এটি পরলে আপনাকে অনেকটা স্লিমও দেখাবে। কোমরের দিকটা বেশ কার্ভ করতে সাহায্য করে কোরসেট। যারা একটু স্বাস্থ্যবতী তারা শাড়ির সঙ্গে বেল্ট পরলে অনেকটাই নিজেকে স্লিম দেখাতে পারবেন।

ফ্যাব্রিক শাড়ি বেল্ট – আপনি হয়তো ক্যাটরিনা কাইফ কিংবা শিল্পা শেঠিকে শাড়ির ফেব্রিকের বেল্ট পরতে দেখে থাকবেন! এটিও খুবই ভালো একটি আইডিয়া, শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে বা একই ফেব্রিকের বেল্ট পরেও নতুন এক লুক ক্রিয়েট করতে পারেন। এই বেল্ট আপনার শাড়ি, বর্ডার বা অনুরূপ প্রিন্টের একটি ফ্যাব্রিক স্ট্রিপ হতে পারে। তবে এ ধরনের বেল্টগুলো যেন বেশি চওড়া না হয় সেদিকে খেয়াল রাখবেন।

জ্যাকেট ও বেল্ট – শাড়ির পড়েও ফিউশন লুক ক্রিয়েট করতে এর উপরই পরতে পারেন লম্বা জ্যাকেট। আর কোমরে বেঁধে নিতে পারেন নান্দনিক একটি বেল্ট। বিভিন্ন অনুষ্ঠানেও আপনি এই লুকে হাজির হতে পারেন। অবশ্যই আপনার শাড়ির সঙ্গে বেল্ট ও জ্যাকেটের যেন সামঞ্জস্যতা থাকে সেদিকে খেয়াল রাখবেন। আর অবশ্যই এক্ষেত্রে চিকন বেল্ট পরার চেষ্টা করুন, এতে আরও সুন্দর দেখাবে আপনাকে।

চামড়ার বেল্ট – যুগ যুগ ধরে ফ্যাশনে চামড়ার বেল্টের কদর আজও কমেনি। শাড়ির সঙ্গে চাইলে চামড়ার বেল্টও পরতে পারেন। চিকন বা চওড়া যে কোনো ধরনের লেদার বেল্ট আপনি পরতে পারেন। সব সময় যে শাড়ির সঙ্গে এর রঙের মিল থাকতে হবে তা কিন্তু নয়, চাইলে কন্ট্রাস্ট করেও পরতে পারেন ভিন্ন রঙের বেল্ট।

ধাতব বেল্ট – বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ধাতব বেল্ট। শাড়ি বা পার্টি যে কোনো অনুষ্ঠানেই আপনি শাড়ির সঙ্গে ধাতব চকচকে ঘরানার বেল্ট পরতে পারেন। এ ধরনের বেল্টগুলোর রং বেশিরভাগই সোনালি, রূপালি কিংবা অক্সিডাইজের হয়। ফলে কোনো রঙের শাড়ির সঙ্গেই মানিয়ে যায় এসব চকচকে ধাতব বেল্ট।

বাজারে এমনকি অনলাইনেও এখন আপনার বিভিন্ন ধরনের বেল্ট পেয়ে যাবেন। ধরন বুঝে বেল্টের দামেও ভিন্নতা আসতে পারে। বিভিন্ন ধরনের ফ্যান্সি বেল্টের দাম কমের মধ্যেই পেয়ে যাবেন। তবে লেদারের বেল্টসহ কোরসেটগুলোর দাম তুলনামূলক বেশি হতে পারে।

বিজনেস আওয়ার/ ২৮ সেপ্টেম্বর,২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ