1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
শেয়ারবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ ও বিআইসিএম
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

শেয়ারবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ ও বিআইসিএম

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। বিশেষ করে শেয়ারবাজারের বিকাশের লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা, কর্মশালা ও সেমিনার আয়োজন, প্রশিক্ষণের ব্যবস্থা, শেয়ারবাজার সংক্রান্ত সমসাময়িক এবং শেয়ারবাজারের সার্বিক উন্নয়নের জন্য গবেষণা পরিচালনাসহ আরও নানা বিষয়ে একসাথে কাজ করবে প্রতিষ্ঠান দুটি।

এ লক্ষ্যে বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএমবিএ’র সচিবালয়ে বিএমবিএ এবং বিআইসিএম এর মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন এর পক্ষে সভাপতি মো. ছায়েদুর রহমান ও বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর পক্ষে নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম এর সভাপতি জিয়াউর রহমান ও সাধারন সম্পাদক আবু আলী, বিএমবিএ’র কার্যনিবাহী সদস্যবৃন্দ এবং বিআইসিএম’র অন্যান্য সিনিয়র অফিসিয়ালরা উপস্থিত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, বাংলাদেশের ক্যাপিটাল মার্কেট এর উন্নয়নে বিএমবিএ’র সাথে কাজ করার জন্য নানামুখী পরিকল্পনা উপস্থাপন করেন। এছাড়াও ক্যাপিটাল মার্কেট উন্নয়নে প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে শেয়ারবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও শেয়ারবাজার উন্নয়নে প্রশিক্ষণের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে সিএমজিএফ এর সভপতি জিয়াউরে রহমান বক্তব্য প্রদান করেন।

বিএমবিএ এর সভাপতি মো. ছায়েদুর রহমান উপস্থিত সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন, বিএমবিএ এবং বিআইসিএম এর যৌথ প্রয়াসে শেয়ারবাজার উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বাংলাদেশের শেয়াবাজারকে শক্তিশালী করতে গণমাধ্যমসহ সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

বিজনেস আওয়ার/২৮ সেপ্টেম্বর, ২০২২/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ