1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
অনলাইনে নগ্ন ছবি প্রকাশের দায়ে মিয়ানমারের মডেলের জেল
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

অনলাইনে নগ্ন ছবি প্রকাশের দায়ে মিয়ানমারের মডেলের জেল

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক: প্রাপ্তবয়স্কদের সাবস্ক্রিপশন সাইট ‘অনলি ফ্যান’-এ নগ্ন ছবি ও ভিডিও পোস্ট করার দায়ে এক মডেলকে ছয় বছরের কারাদণ্ডের রায় দিয়েছে মিয়ানমারের সামরিক জান্তার আদালত।

ওই মডেলের নাম ‘ন্যাং মওয়ে সান’। দেশটির সংস্কৃতির ক্ষতি ও মর্যাদাহানি করায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে সেনাবাহিনী, তিনি আগে চিকিৎসক ছিলেন। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদন বলছে, সামরিক কর্তৃপক্ষ জানিয়েছে, ন্যাং মওয়ে সানকে দুই সপ্তাহ আগে ‘সংস্কৃতি এবং মর্যাদাহানি করার জন্য’ অভিযুক্ত করা হয়েছিল। তিনি গত বছরের ফেব্রুয়ারিতে অং সান সু চিকে ক্ষমতাচ্যুত করে রাষ্ট্রীয় ক্ষমতায় বসা সামরিক জান্তার বিরুদ্ধে আন্দোলনও করেছিলেন।

এর আগে আরেক মডেলকেও সামরিক সরকারবিরোধী আন্দোলনের জন্য গ্রেপ্তার করে মিয়ানমার। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই আন্দোলনের ছবি পোস্ট করার ঘটনায় অক্টোবরে তার বিরুদ্ধেও রায় হবে।

সানের বিরুদ্ধে আনা অভিযোগের মধ্যে রয়েছে, যোগাযোগমাধ্যমে অর্থের জন্য নগ্ন ছবি ও ভিডিও আপলোড করেছেন তিনি। এ অপরাধে দেশটিতে সর্বোচ্চ সাত বছরের সাজার আইন রয়েছে।

সানের মা বলেছেন, সম্প্রতি তিনি মেয়ের সঙ্গে দেখা করেছেন। তবে সামরিক আদালতে রায় নিয়ে বুধবারের আগ পর্যন্ত তিনি কিছুই জানতেন না।

ইয়াঙ্গুনের একটি কারাগারে বন্দি আছেন এই মডেল। কারাগারটিতে অনেক রাজনৈতিক নেতাও বন্দি আছেন। তিনি যে মামলায় সাজা পেয়েছে, এ ধরনের মামলায় কোনো আইনজীবী নিয়োগের সুযোগ দেয় না জান্তা সরকার।

বিজনেস আওয়ার/ ২৮ সেপ্টেম্বর,২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ