1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
বিচারের মুখোমুখি পপ তারকা ‘শাকিরা’
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

বিচারের মুখোমুখি পপ তারকা ‘শাকিরা’

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বিনোদন ডেস্ক: কর ফাঁকির অভিযোগে স্পেনের আদালতে বিচারের মুখোমুখি হওয়াার দ্বারপ্রান্তে রয়েছেন বিশ্বখ্যাত কলম্বিয়ান পপ তারকা শাকিরা।

৪৫ বছর বয়সী শাকিরার বিরুদ্ধে ‘২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো’ কর ফাঁকির অভিযোগ এনেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। কর ফাঁকির জন্য দোষী প্রমাণিত হলে শাকিরার আট বছরের কারাদণ্ড এবং বিপুল অঙ্কের জরিমানা চাইছেন প্রসিকিউটররা।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার প্রকাশিত একটি রেজুলেশন অনুসারে গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী এই গায়িকা স্পেনে কর জালিয়াতির অভিযোগে বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন। তবে বিচার শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

স্প্যানিশ প্রসিকিউটররা অভিযোগ করেছেন, শাকিরা ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ব্যক্তিগত আয় এবং সম্পদের কর দিতে ব্যর্থ হয়েছেন। এর বর্তমান মূল্য প্রায় ১৫ দশমিক ৮ মিলিয়ন ডলার।

তবে কর ফাঁকির অভিযোগ অস্বীকার করেছেন শাকিরা। তিনি বলেন, স্পেন কর্তৃপক্ষের কাছে যে পরিমাণ দেনা ছিল, তার সবটাই পরিশোধ করা হয়েছে। মামলা করার আগেই সেটা করা হয়েছে। এ কারণে তাদের কাছে তার কোনো ঋণ নেই।

স্প্যানিশ কর্তৃপক্ষের অভিযোগ, শাকিরা ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে বছরে ১৮৩ দিনের বেশি স্পেনে থেকেছেন, তবে ম্যাগাজিন এলির সঙ্গে সাক্ষাৎকারে বিষয়টি অস্বীকার করেছেন শাকিরা।

শাকিরার আইনজীবীরা বলছেন, সেই সময় গায়িকার মূল বাসস্থান ছিল বাহামাসে।

‘শাকিরা এবং তার টিম মনে করে এই মামলাটি তার অধিকারের সম্পূর্ণ লঙ্ঘন করে, কারণ তিনি একজন ব্যক্তি এবং করদাতা হিসেবে সর্বদা যথোপযুক্ত আচরণ দেখিয়েছেন এবং শুরু থেকেই যেকোনো মতবিরোধ সমাধানের সম্পূর্ণ ইচ্ছা ছিল, এমনকি ফৌজদারি প্রক্রিয়ার আগেও।’

শাকিরার পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোল। ফুটবলার জেরার্ড পিকের সাথে সম্পর্কে জড়ানোর পর লম্বা একটা সময় তিনি স্পেনে কাটিয়েছেন। এই যুগলের দুটি সন্তান রয়েছে। শাকিরা ও পিকে কিছুদিন আগে তাদের ১১ বছরের সম্পর্কে ইতি টেনেছেন।

বিজনেস আওয়ার/ ২৮ সেপ্টেম্বর,২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ