1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক হলেন ডা. সেব্রিনা ফ্লোরা
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক হলেন ডা. সেব্রিনা ফ্লোরা

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার (১৩ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তাকে এ পদে নিয়োগ দিয়েছে।

জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের বর্তমান অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক হোসনে আরা তহমিন আগামী ১৯ আগস্ট অবসর-উত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন। এ কারণে অধ্যাপক ফ্লোরাকে চলতি দায়িত্বে অতিরিক্ত মহাপরিচালক পদে পদায়ন দেয়া হয়।

ডা. অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করে অস্থায়ীভাবে কয়েকটি প্রতিষ্ঠানে কাজ করেন। পরে তিনি রোগতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম) থেকে।

এরপর সহকারী পরিচালক হিসেবে যোগ দেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলে (বিএমআরসি)। তিন বছর পর অধ্যাপনা শুরু করেন নিপসমে। পিএইচডি করেন কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে। ২০১৬ সালে মীরজাদী সেব্রিনা ফ্লোরা পরিচালক হিসেবে যোগ দেন আইইডিসিআরে।

তিনি বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মহামামি সৃষ্টিকারী ভাইরাস ও রোগ বিস্তার প্রতিরোধে বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা এবং গবেষণা করেন। মীরজাদি সেব্রিনা ফ্লোরার দল ২০১৭ সালে বাংলাদেশে চিকুনগুনিয়া প্রতিরোধেও কাজ করে।

তার তত্ত্বাবধানে ঢাকার শাহজালাল বিমানবন্দরে জিকা ভাইরাস, মধ্যপ্রাচ্যের শ্বাসযন্ত্রের সিন্ড্রোম সম্পর্কিত করোনাভাইরাস এবং ২০১৯-২০ সালে করোনাভাইরাসের বৈশ্বিক মহামারি প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

দেশে করোনা ভাইরাসের শুরু থেকে নমুনা পরীক্ষা এবং ব্রিফিং নিয়ে দেশের মানুষের কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন মীরজাদি। পরে স্বাস্থ্য অধিদপ্তরের আরেক অতিরিক্ত মহাপরিচালক নাসিমা বেগম ব্রিফিং করে আসছিলেন। এখন থেকে তিনি অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসারের সঙ্গে কাজ করবেন।

বিজনেস আওয়ার/১৩ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ