1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
এবারও ১৫ আগস্ট খালেদার 'জন্মদিন' পালন করবে না বিএনপি
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৯ পূর্বাহ্ন

এবারও ১৫ আগস্ট খালেদার ‘জন্মদিন’ পালন করবে না বিএনপি

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার জন্মদিন পালনের বিতর্ক থেকে বেরিয়ে আসতে ১৫ আগস্টের বদলে ১৬ আগস্ট জন্মদিনের কর্মসূচি পালন শুরু করে বিএনপি। গত বছরের মতোই এবারও একদিন পরে হতে পারে খালেদার জন্মদিনের কর্মসূচি।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান বলেন, গত বছর ম্যাডামের জন্মদিন উপলক্ষে তার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে সারাদেশে মিলাদ মাহফিল ও দোয়া হয়েছিল। এই বছর এখন পর্যন্ত আমরা কোনো নির্দেশনা পাইনি।

বিএনপি নেতারা জানান, খালেদা জিয়ার ৭০তম জন্মদিনে সিদ্ধান্ত হয়, ১৫ আগস্ট তিনি আর জন্মদিনের কেক কাটবেন না। সেই সিদ্ধান্ত অনুযায়ী, ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ১৫ আগস্টের পরিবর্তে ১৬ আগস্ট জিয়ার সমাধি জিয়ারত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এই বছরও গত বছরের মতো কর্মসূচি পালন হতে পারে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, ম্যাডাম খালেদা জিয়ার ৭০তম জন্মদিন থেকে সিদ্ধান্ত হয়, তার জন্মদিনে কেক কাটা হবে না। এরপর থেকে তার জন্মদিনে কেক কাটা হয়নি। গত বছর তো সেটাও একদিন পিছিয়ে ১৬ আগস্ট করা হয়েছিল। এই বছর সেই রকম কিছু হতে পারে।

ইন্টারনেটে পাওয়া তথ্য, বাংলাপিডিয়া, খালেদা জিয়ার জীবনীর ওপর রচিত কয়েকটি বইয়ে তার জন্মদিন ১৯৪৫ সালের ১৫ আগস্ট উল্লেখ আছে। তবে সমালোচকদের দাবি, একেক জায়গায় খালেদা জিয়ার জন্মদিন নিয়ে একেক রকমের তথ্য আছে। তার পাসপোর্টে এক ধরনের তথ্য, আবার পরীক্ষার সার্টিফিকেটসহ অন্যান্য ডকুমেন্টে তথ্যের ভিন্নতা পাওয়া গেছে।

বিজনেস আওয়ার/১৩ আগস্ট, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ