1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৭৬৬ জন, মৃত্যু ৩৪
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:৩৯ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৭৬৬ জন, মৃত্যু ৩৪

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৭৬৬ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭১ হাজার ৮৮১ জনে। একই সময় সুস্থ্য হয়েছেন আরও ১ হাজার ৭৫২ জন।

শুক্রবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৪ জন সহ দেশে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৫৯১ জনে। আর করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৭১ হাজার ৮৮১ জনে।। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার সাথে সাথে সুস্থ রোগীর সংখাও বেড়েছে। দেশে এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৬ হাজার ৬২৩ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১.৫২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০.৪৬ শতাংশ। রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৬১ এবং মৃত্যুর হার ১.৩২ শতাংশ। এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ দুই হাজার ৮৪১ জন এবং নারী ৭৫০ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৫৭টি নমুনা সংগ্রহ করা হয় এবং আগের কিছু মিলিয়ে ১২ হাজার ৮৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭ জনে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/১৪ আগস্ট, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ